৩ ফাল্গুন  ১৪২৬  রবিবার ১৬ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo দিল্লি ২০২০ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ ফাল্গুন  ১৪২৬  রবিবার ১৬ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ অনেক অজানা জিনিসই প্রত্যক্ষ করতে পারি আমরা। তার মধ্যে কিছু আমাদের আনন্দ দেয় আর কিছু ডেকে আনে দুঃখ। কিছু কিছু জিনিস দেখে হতবাকও হয়ে পড়ি। আর কিছু ঘটনা দেখে হই চমকিত। সম্প্রতি সেই রকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। বদলে গিয়েছে তাঁদের এতদিনকার ধারণাও। কারণ, এতদিন সিংহকেই বনের রাজা বলে জানতাম আমরা। কিন্তু, বাঘের শক্তিও যে তার থেকে কোনও অংশে কম নয় এই ভিডিওটি তারই প্রমাণ দিল। আক্রমণ করতে গেলে বাঘ যে সিংহকেও ছেড়ে দেয় না তা দেখা গেল।

রবিবার ২৪ সেকেন্ডের এই ভিডিওটি টুইটারে পোস্ট করেন ইন্ডিয়ান ফরেন সার্ভিসের এক আধিকারিক সুশান্ত নন্দা। ভাইরাল (Viral) হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, বিশাল বড় খাঁচার মধ্যে থাকা সুবজ ঘাসের মাঠে একটি বাঘ শুয়ে রয়েছে। আচমকা একটি সিংহ এসে তার ঘাড় কামড়াতে যায়। অসতর্ক অবস্থায় থাকলেও পশুরাজের এই দাদাগিরি সহ্য করেনি বাঘটি। উলটে সিংহের ঘাড় লক্ষ্য করে ডানদিকের সামনের থাবা চালিয়ে দেয়। বিপদ বুঝে কোনওরকমে নিজেকে সরিয়ে নেয় সিংহটি। তারপর আর কোনও দিকে না তাকিয়ে পাশে সরে যায়। এরপর দেখা যায় দূরে দাঁড়িয়ে থাকা একটি সাদা সিংহ যে পুরো ঘটনাটি দেখছিল সে এগিয়ে আসছে। প্রথমে মনে হয়েছিল জ্ঞাতিভাইয়ের অপমানের বদলা নিতে চাইছে। কিন্তু, সেপথে না গিয়ে সোজা বাঘটির সামনে শুয়ে পড়ল সে।

[আরও পড়ুন: বার্ধক্যে প্রেমের জয়, বৃদ্ধাশ্রমেই সাত পাকে বাঁধা পড়ল প্রবীণ জুটি]

 

ভিডিওটির ওপরে সুশান্ত লিখেছেন, ও যখন এগিয়ে এসে ঘাড় কামড়াতে গেল তখন বক্সারের মতো আচরণ করতে দেখা গেল বাঘটিকে। সিংহটিও বুঝতে পারল প্রতিপক্ষের ক্ষমতা। আসলে বাঘের থাবা এতটাই শক্তিশালী যে যখন তখন একটি গরুর খুলি গুঁড়িয়ে দিতে পারে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং