BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! রাস্তায় সার বেঁধে ঘুরে বেড়াচ্ছে সিংহের দল, ভাইরাল হাড়হিম করা ভিডিও

Published by: Paramita Paul |    Posted: July 6, 2021 2:10 pm|    Updated: July 6, 2021 2:10 pm

Lions walk on Gujarat roads, video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট জ্বলছে খিদেই। অথচ খাবার নেই জঙ্গলে। অগত্যা খাবার খোঁজে ঘরছাড়া তারা। বনাঞ্চল ছেড়ে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে সিংহ। খাবার খুঁজছে তারা। না, এটা কোনও সিনেমার দৃশ্য নয়। বরং এমনটা বাস্তবে ঘটে গেল গুজরাটে (Gujrat)। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তা জুড়ে ঘুরে বেড়াচ্ছে সিংহের দল। সঙ্গে রয়েছে সিংহ (Lion) শাবকও। এমন দৃশ্য দেখে আতঙ্কিত আমজনতা।

ভিডিওতে দেখা গিয়েছে, গুজরাটের আমেরেলি জেলার রাস্তার ৫টি সিংহকে ঘুরে বেড়াচ্ছে। তাদের মধ্যে ২টি সিংহ শাবকও রয়েছে। রাতের অন্ধকারে রাস্তার ধার ধরে হেঁটে বেড়াতে দেখা গিয়েছে তাদের। অদ্ভুতভাবে সিংহগুলি আমজনতার কোনও ক্ষতি করেনি, না কোনও সরকারি সম্পত্তির ক্ষতি করেছে। স্থানীয় সূত্রে খবর, পিপাভাও এলাকার রাস্তা ধরে হেঁটে বন্দর এলাকায় পৌঁছে যায় তারা। বন্দরে সিংহের দলকে ঘুরে বেড়াতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন কর্মীরা। সঙ্গে সঙ্গে তাঁরা বনদপ্তরে খবর দেন। খবর পেয়েই বন্দরে হাজির হন বনকর্মীরা।

[আরও পড়ুন: প্রাপ্য টাকা না পেলে বিশ্বে খরা সৃষ্টি করব! অফিস কর্তৃপক্ষকে হুমকি ‘বিষ্ণুর কল্কি অবতারে’র]

উল্লেখ্য, গুজরাটের আমরেলি জেলাতেই রয়েছে গির অরণ্য। আর এই অরণ্যই এশিয়ার সিংহদের নিরাপদ বিচরণভূমি। এদিকে চলতি বছরে সেই অরণ্যে সিংহের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জুন মাসের পরিসংখ্যান অনুযায়ী, ৭১০ থেকে ৭৩০টি সিংহ রয়েছে এই অরণ্যে। বনকর্মীদের একাংশের দাবি, জঙ্গলে খাবার না পেয়েই লোকালয়ে বেরিয়ে এসেছিল সিংহের দল। তবে তারা মানুষের কোনও ক্ষতি করেনি। পরে ফের জঙ্গলেই ফিরিয়ে দেওয়া হয়েছে তাদের।

এর আগেও এমন দৃশ্য দেখা দিয়েছে গুজরাটে। রাস্তায় আটকে পড়েছিল গাড়িও।  কারণ রাস্তা জুড়ে তখন রাজ করছিল সিংহ শাবকের দল। 

রইল সেই ভিডিও:

[আরও পড়ুন: চিতাবাঘের মুখে পড়েও রক্ষা, দুই ভাইয়ের প্রাণ বাঁচালো কেক!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement