১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

প্রার্থনার সময়ে লুকিয়ে এ কী করছে খুদে! ভিডিও ভাইরাল হতেই মজেছেন নেটিজেনরা

Published by: Sucheta Sengupta |    Posted: January 25, 2020 5:42 pm|    Updated: January 25, 2020 9:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের ভোরে লেপের ওম ছেড়ে উঠে তৈরি হওয়া। ঘণ্টা পড়ার আগে স্কুলের গেটে পৌঁছে যাওয়া। তারপর সকলের সঙ্গে এক সারিতে দাঁড়িয়ে হাত জোড় করে প্রার্থনা সঙ্গীত গাওয়া – ”প্রভু আমায় শক্তি দাও…”। দু’চোখের পাতা থেকে তখনও যেন বিদায় নেয় না ঘুমের মাসি-পিসিরা। ছোট্ট ছেলেটিই বা কী করবে? ইচ্ছে না হলেও তো স্কুলে যেতেই হয়, প্রার্থনায় দাঁড়াতেই হয়। সর্বশক্তিমানের কাছে শক্তি চেয়ে নিতে হয়। এসবের জন্য বরং একটা শক্তি দরকার। তার জন্য নিজেই বুদ্ধি খাটিয়ে একটা উপায় বের করেছে খুদে। আর তার সেই কীর্তি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই মুহূর্তের মধ্যে ভাইরাল। স্কুলজীবনের নস্টালজিয়া উসকে দিয়েছে ছোট ছেলের ওই ভিডিও।

কী কৌশল করেছে সে? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, করজোড়ে চোখ বন্ধ করে দিব্যি প্রার্থনা করছে। কিন্তু একটু কাছ থেকে দেখলে বোঝা যায়, জোড় করে রাখা হাতের আঙুলের ফাঁকে ধরা একটি কাঠি লজেন্স। প্রার্থনার মাঝে যখনই একটু সুযোগ পাচ্ছে, তখনই লুকিয়ে জিভ দিয়ে লজেন্সের স্বাদ নিচ্ছে। কেউ কিছু বুঝতেও পারছে না। ওই লজেন্সের স্বাদই বোধহয় তাকে ভোরবেলায় স্কুল যাওয়ার অনিচ্ছা কাটিয়ে দিচ্ছে।

[আরও পড়ুন: ‘দুলহা লে জায়েঙ্গে’, তলোয়ার হাতে ঘোড়ায় চড়ে বিয়ে করতে গেলেন দুই বোন]

আইএএস অফিসার অবনীশ শরণ এই খুদের ৩০ সেকেন্ডের ভিডিও টুইট করার পর থেকেই তা তুমুল জনপ্রিয় হয়ে উঠেছেন। ভিডিও সম্পর্কে অফিসার শুধু একটি মন্তব্যই লিখেছেন, ”যে কেউ এর সঙ্গে নিজেকে সম্পর্কিত করতে পারবেন এবং আমরা ওর সঙ্গে একমত।” সোশ্যাল মিডিয়ার পাতায় পাতায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও।

[আরও পড়ুন: ৭১ হাজার টুথপিক দিয়ে আস্ত জাতীয় পতাকা গড়লেন শিক্ষক, কুর্নিশ নেটদুনিয়ার]

নেটিজেনরা সকলেই এক বাক্যে মানছেন, এই খুদের কীর্তি তাঁদের সকলকে নিমেষে টেনে নিয়ে গিয়েছে স্কুলজীবনের স্মৃতির সরণিতে। অনেকেরই মনে পড়ে যাচ্ছে, তাঁরা নিজেরা কী কী দুষ্টুমি করতেন। নানা জনে নানা মতামতও দিয়েছেন। আপাতত নেটদুনিয়ায় হিরো ধূসর সোয়েটার গায়ে প্রার্থনার মাঝে আঙুলের ফাঁকে ধরা ক্যান্ডিতে জিভ ডুবিয়ে দেওয়া এই খুদে।

An Images
An Images
An Images An Images