Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

লোকসভা ভোটের প্রচারের খরচ জোগাড় করতে সবজি বিক্রি! ভাইরাল পদ্মশ্রী প্রার্থীর ভিডিও

২০২২ সালে পদ্মশ্রী পেয়েছিলেন ওই প্রার্থী।

Lok Sabha Election 2024: Padma Shri awardee, now Lok Sabha candidate selling vegetable

ছবি: সোশাল মিডিয়া।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 12, 2024 1:43 pm
  • Updated:April 12, 2024 4:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোটি কোটি টাকা ব্যয় করে নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়েছেন নরেন্দ্র মোদি-মমতা বন্দ্যোপাধ্যায়রা। কিন্তু এক পদ্মশ্রী (Padmashree) পাওয়া এক প্রার্থীকে সবজি বিক্রি করে জোগাড় করতে হচ্ছে নির্বাচনী প্রচারের খরচ। কাজের ফাঁকে ফাঁকেই সারছেন ভোটের প্রচার। তামিলনাড়ুর (Tamil Nadu) এই প্রার্থীর ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

কে এই প্রার্থী? তিনি এস দামোদরন (S Damodaran), তামিলনাড়ুর ত্রিচি কেন্দ্রের প্রার্থী। স্বচ্ছতা বজায় রাখতে তাঁর পরিশ্রমের স্বীকৃতি হিসাবে ২০২২ সালে পেয়েছিলেন পদ্মশ্রী। আসন্ন নির্বাচনে (Lok Sabha Election 2024) নির্দল প্রার্থী হিসাবে লড়তে নেমেছেন তিনি। গ্যাস স্টোভ প্রতীকে লড়াই করা প্রার্থী বলছেন, নিজের কেন্দ্রকেও স্বচ্ছ সবুজ শহর হিসাবে গড়ে তুলতেই লড়াই করবেন। সেই জন্যই অভিনব উপায়ে প্রচারে নেমেছেন। সবজি বিক্রি করে জনসংযোগ করছেন। কেনাবেচার মধ্যেই ফুলের মালাও গাঁথছেন।

Advertisement

[আরও পড়ুন: এই না হলে ভক্তি! রামলালাকে ৫ কোটির সোনার রামচরিতমানস উপহার প্রাক্তন আইপিএসের

দীর্ঘ ৪০ বছর ধরে স্বচ্ছতা বজায় রাখার কাজ করেছেন দামোদরন। তাঁর কথায়, “২১ বছর বয়স থেকে কাজ শুরু করেছি। আজ আমার ৬২ বছর বয়স। জলের ব্যবস্থা করা এবং গ্রাম-শহরের পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য ৬০ বছর বয়সে পেয়েছিলাম পদ্মশ্রী। রাজীব গান্ধী থেকে শুরু করে নরেন্দ্র মোদি- মোট ৯ জন প্রধানমন্ত্রীর আমলে কাজ করেছি। গ্রামে স্বচ্ছতার বজায় রাখতে কেন্দ্রের সমস্ত প্রকল্পে কাজ করেছি। যতগুলো গ্রামে কাজ করেছি আজ প্রত্যেকটাই রোল মডেল গ্রাম হিসাবে মনোনীত হয়েছে।”

Advertisement

নির্বাচনী ময়দানে কেন নামলেন? উত্তরে পদ্মশ্রী প্রাপক বলছেন, “ত্রিচিকে সবুজ শহর হিসাবে গড়ে তুলতে চাই। স্থানীয়রা রিং রোড চাইছেন, সেই দাবিও বাস্তবায়িত করতে হবে। এছাড়াও শহরের বেশ কিছু এলাকায় ফ্লাইওভার ও তৈরি করা দরকার।” কিন্তু সবজি বিক্রি কেন? দামোদরন বলছেন, “যেখানেই গিয়েছি মানুষ আমাকে কাছে টেনে নিয়েছেন। তাই আমার কেন্দ্রের বাজার থেকেই জনসংযোগ করেছি।”

[আরও পড়ুন: কেজরির গ্রেপ্তারির পর দিল্লিতে রাষ্ট্রপতি শাসনের ষড়যন্ত্র! বিস্ফোরক অভিযোগ আপের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ