Breaking News

Madhya Pradesh

বৃদ্ধের মাথায় কীভাবে গজাল শিং! ছবি দেখে ভেবে কূল পাচ্ছে না নেটিজেনরা

কী বলছেন চিকিৎসকরা?

Madhya Pradesh Man Finds An 'Animal Horn' Growing On Head
Published by: Kishore Ghosh
  • Posted:April 2, 2024 6:30 pm
  • Updated:April 2, 2024 6:30 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি হাট্টিমাটিম টিম নন, তথাপি তাঁকে দেখে চিকিৎসকদের অবস্থা হয়েছিল শিং-কর্তব্যবিমূঢ়! অর্থাৎ কিনা মানুষের মাথায় একশৃঙ্গ গণ্ডারের মতো শিং দেখে অবাক হন তাঁরা। কী করবেন বুঝতে পারছিলেন না। সেই ‘অ্যানিমাল ম্যান’ বা ‘পশু-মানুষে’র ছবি নতুন করে ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যা দেকে চমকে যাচ্ছে নেটিজেনরা। অধিকাংশেরই গা শিরশির করছে। প্রশ্ন উঠছে, মানুষের মাথায় শিং কী করে সম্ভব? ভুয়ো ছবি নয় তো?

ভাইরাল ছবির ব্যক্তির বয়স ৬০ থেকে ৭০-এর মধ্যে। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বাসিন্দা ওই ব্যক্তির মাথাতেই দেখা গিয়েছে গণ্ডারের মতো শিং। ঠিক মাথার মাঝখানে। খুলি ফুঁড়ে গজিয়ে উঠেছে! সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সাগর জেলার রাহলি গ্রামের বাসন্দি বৃদ্ধের নাম শ্যাম লাল যাদব। ২০১৪ সালে মাথায় আঘাত পান তিনি। এর পরই মাথার মাঝখান থেকে উদ্ভট কিছু বড় হতে শুরু করে। যা দেখতে ঠিক শিংয়ের মতো। প্রথম দিকে জিনিসটা বাড়লেই নিজেই কেটে ফেলতেন বৃদ্ধ। ফের তা লম্বা হতে শুরু করলে চিকিৎসকদের কাছে যান শ্যামলাল। তবে এই ধরনের শিং গজানোর প্রকৃত কারণ অজানা। বিশেষজ্ঞদের কারও কারও কোনও ধরনের রেডিয়েশন থেকেও এমনটা ঘটতে পারে। 

 

[আরও পড়ুন: মধ্যপ্রদেশে খতম শীর্ষ নেত্রী ক্রান্তি, ছত্তিশগড়ে এনকাউন্টারে নিহত ৮ মাওবাদী]

সম্প্রতি ‘ভিসানারি ভয়েড’ নামের একটি এক্স হ্যান্ডেল থেকে ‘পশুমানুষ’ শ্যামলালের ছবি পোস্ট করা হয়েছিল। সাধারণ এই অ্যাকাউন্ট থেকে রহস্যজনক ঘটনার বিষয়ে পোস্ট করা হয়ে থাকে। ওই পোস্টেই অবশ্য ‘শিং’ গজানোর রহস্য ভেদ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, চিকিৎসাবিদ্যার পরিভাষায় এই বিষয়টিকে বলা হয় ‘কিউটেনিয়াস হর্ন’ (ত্বকের শিং) বা ডেভিলস হর্ন (শয়তানের শিং) অথবা অ্যানিমালস হর্ন (পশুর শিং)। এটি একটি বিরল ধরণের ত্বকের বৃদ্ধি। দেখতে অনেকটা প্রাণীদের শিংয়ের মতোই। ত্বকের সমস্যা থেকেই যা হয়ে থাকে। এর ফল ক্যান্সারও হতে পারে।

 

[আরও পড়ুন: নগদ ২১ লক্ষ, ফরচুনার গাড়ি, কিছুই দেয়নি শ্বশুরবাড়ি, রাগে স্ত্রীকে পিটিয়ে খুন স্বামীর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ