১৬ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ 

মাতৃহারা কোয়ালাকে দুধ খাওয়াচ্ছে শিয়াল, ভাইরাল ভিডিওতে চোখে জল নেটিজেনদের

Published by: Soumya Mukherjee |    Posted: January 25, 2020 8:17 pm|    Updated: January 25, 2020 11:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধ্বংসী দাবানলে ভস্মীভূত অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ জঙ্গল। এর জেরে প্রাণ গিয়েছে প্রায় ৫০ কোটির বেশি পশুপাখি। এর মধ্যে প্রাণ গিয়েছে নিউ সাউথ ওয়েলসের প্রায় ৩০ শতাংশ কোয়ালা (Koala)। এর ফলে অকালেই মাকে হারিয়ে ক্ষিদের জ্বালায় ছটফট করছে শিশু কোয়ালাগুলি। এর জেরে তাদের কষ্ট পাওয়ার অনেক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে কান্না চেপে রাখতে পারেননি কেউই। কিন্তু, সম্প্রতি প্রকাশ্যে আসা একটি ভিডিও দেখে মমতায় চোখে জল এসেছে নেটিজেনদের।

আদর্শ হেগড়ে নামে একটি টুইটারাট্টির পোস্ট করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি শিয়াল চুপ করে দাঁড়িয়ে আছে। আর তার স্তন থেকে দুধ খাচ্ছে কয়েকটি বাচ্চা কোয়ালা। নিজের বাচ্চা না সত্ত্বে মাতৃস্নেহে তাদের ক্ষিদে মেটাচ্ছে ওই মা শিয়াল।

[আরও পড়ুন: প্রার্থনার সময়ে লুকিয়ে এ কী করছে খুদে! ভিডিও ভাইরাল হতেই মজেছেন নেটিজেনরা ]

 

এই ভিডিওটি পোস্ট করে আদর্শ লিখেছেন, অস্ট্রেলিয়ায় কয়েকটি বাচ্চা কোয়ালাকে স্তন্যদান করছে একটি শিয়াল। অস্ট্রেলিয়ার দাবানলে প্রচুর পশু তাদের মাকে হারিয়েছে। আবার বহু মা হারিয়েছে তাদের শিশুকে। কিন্তু, তারপরও কমেনি স্নেহ। এটা মানবিকতার একটি উজ্জল উদাহরণ।

[আরও পড়ুন: ‘দুলহা লে জায়েঙ্গে’, তলোয়ার হাতে ঘোড়ায় চড়ে বিয়ে করতে গেলেন দুই বোন ]

 

ভিডিওটি দেখে মমতায় চোখে জল চলে এসেছে নেটিজেনদের। তাঁদের মধ্যে কেউ কেউ একে মাতৃস্নেহের প্রকৃত উদাহরণ বলে উল্লেখ করেছেন। আবার কেউ বলছেন, যেখানে মানুষের মধ্যে মানবিকতার অভাব দেখা যাচ্ছে সেখানে একটি পশু তাদের সেই শিক্ষা দিল।

An Images
An Images
An Images An Images