BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! করোনা টিকা নেওয়ার ভয়ে গাছের মগডালে উঠে গেলেন এক ব্যক্তি

Published by: Abhisek Rakshit |    Posted: June 26, 2021 8:48 pm|    Updated: June 26, 2021 9:58 pm

Man climbs tree with wife’s Aadhar card to avoid getting Covid vaccine in MP village | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) বিরুদ্ধে লড়াই চালাচ্ছে গোটা দেশের। দ্বিতীয় ঢেউয়ের পর তৃতীয় ঢেউও আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে। তাই টিকাকরণে জোর দিয়েছে কেন্দ্র। প্রত্যেক রাজ্যে জোর কদমে চলছে টিকা দেওয়ার কাজ। যাঁরা এখনও করোনার টিকা পাননি, সে সমস্ত সাধারণ মানুষও অধীর আগ্রহেই অপেক্ষাতেই রয়েছেন। কিন্তু এহেন পরিস্থিতিতেই সামনে এসেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক ব্যক্তির এমন কীর্তি, যা শুনলে আপনিও অবাক হয়ে যাবেন। ভ্যাকসিন না নেওয়ার জন্য সোজা গাছে চড়ে বসলেন কানওয়ারলাল নামে ওই ব্যক্তি। শুধু তাই নয়, স্ত্রীও যাতে ভ্যাকসিন না নিতে পারেন, সেজন্য তাঁর আধার কার্ডও সঙ্গে নিয়েছিলেন।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি মধ্যপ্রদেশের রাজগড় জেলার পাটানকালান গ্রামে এই ঘটনাটি ঘটেছে। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পক্ষ থেকে ওই গ্রামে করোনা ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। গ্রামের সবাইকে ডাকা হয়েছিল সেখানে। খবর পেয়ে উপস্থিত হন কানওয়ারলালও। কিন্তু অন্যদের ভ্যাকসিন নিতে দেখেই ভয় পেয়ে যান কানওয়ারলাল। এরপরই ভ্যাকসিন ক্যাম্পের পাশেরই একটি গাছের মগডালে চড়ে বসেন তিনি।

[আরও পড়ুন: চশমা ছাড়া খবরের কাগজ পড়তে পারেননি হবু বর, বিয়েই ভেস্তে দিলেন কনে!]

এরপর অনেকেই তাঁকে নীচে নেমে আসতে বলেন। কিন্তু কানওয়ারলাল জানিয়ে দেন, যতক্ষণ না ভ্যাকসিন দেওয়ার পর ক্যাম্পটি শেষ হচ্ছে, ততক্ষণ তিনি কোনওমতেই নিচে নামবেন না। শুধু তাই নয়, তাঁর স্ত্রীও যাতে ভ্যাকসিন না নিতে পারেন, সেজন্য স্ত্রীর আধার কার্ডও সঙ্গে নিয়ে গাছে চড়ে বসেন। যদিও কানওয়ারলালের স্ত্রী ভ্যাকসিন নেওয়ার জন্য রাজি ছিলেন। শেষপর্যন্ত পুরো ক্যাম্প শেষ হওয়ার পরই নিচে নামেন কানওয়ারলাল। এদিকে, ঘটনার কথা প্রকাশ্যে আসতেই অনেকেই অবাক হয়ে যান। খুজনুর ব্লক মেডিক্যাল অফিসার ডাঃ রাজীব ঘটনার কথা জানতে পেরেই ওই গ্রামে আসেন। তারপর কানওয়ারলালকে বোঝানও। পরবর্তীতে এক সাক্ষাৎকারে বলেন, “ওই ব্যক্তিকে অনেক বোঝানোর পরই তিনি ভ্যাকসিন নিতে রাজি হয়েছেন। জানিয়েছেন পরবর্তীতে গ্রামে ভ্যাকসিনের ক্যাম্প বসলেই তিনি এবং তাঁর স্ত্রী টিকা নেবেন।”

[আরও পড়ুন: ‘দীর্ঘদিন বেতন পাই না,’ লাইভ অনুষ্ঠানেই চ্যানেল কর্তৃপক্ষের বিরুদ্ধে সরব সঞ্চালক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে