৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্ল্যাটফর্মেই তীব্র প্রসব যন্ত্রণায় ছটফট করতে শুরু করেছিলেন এক মহিলা। মহিলার অসহায় অবস্থা দেখে আর চুপ করে বসে থাকতে পারেননি প্ল্যাটফর্মের পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা অটোর চালক। অটো চালিয়ে সোজা প্ল্যাটফর্মে উঠে আসেন তিনি। এরপর অন্তঃসত্ত্বাকে নিয়ে ভিড়ের মধ্যে দিয়েই অটো ছুটিয়ে চলে যান সোজা হাসপাতাল। সেই দৃশ্যের ভিডিওই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। অটো চালকের মানবিক রূপ মন ছুঁয়েছে নেটিজেনদের।

অটো চালক বলতেই সাধারণত যাত্রীদের চোখের সামনে ভেঙে ওঠে তাদের অভব্য আচরণ। বিশেষ করে কলকাতাবাসী প্রায়ই অটো চালকদের অত্যাচারের শিকার হন। কিন্তু মুম্বইয়ের অটো চালক সাগর কামালকর গাওয়াদ অন্তঃসত্ত্বাকে সাহায্য করে সকলের মন জয় করে নিয়েছেন। ঘটনা গত 4 আগস্টের। এক ব্যক্তি তাঁর সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে মুম্বইয়ের লোকাল ট্রেনের প্রতিবন্ধী কামরায় ছিলেন। কিন্তু মুম্বইয়ে লাগাতার বৃষ্টির জন্য বিহার স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। আর ঠিক তখনই প্রসব যন্ত্রণায় কাতরাতে শুরু করেন গর্ভবতী। স্ত্রীয়ের এমন অবস্থা দেখে সাহায্যের জন্য চিতকার করতে থাকেন স্বামী। তখনই তাঁর চোখ পড়ে, ওয়েস্টার্ন রেলওয়ের দুনম্বর প্ল্যাটফর্মের কাছে দাঁড়িয়ে থাকা একটি অটোর দিকে। সেই অটোরই চালক গাওয়াদ। তাঁর কাছে ছুটে গিয়ে সাহায্যের আর্তি জানান দিশেহারা ওই ব্যক্তি। তাঁর ডাকে সাড়া দিতে দেরি করেননি গাওয়াদ। অন্তঃসত্ত্বাকে নিয়ে প্ল্যাটফর্মের উপর দিয়েই অটো চালিয়ে সঞ্জীবনী হাসপাতালের দিকে এগিয়ে যান তিনি।

[আরও পড়ুন: পরিবারের অমতে বিয়ে, ৪৪ বছর পর সুষমাকে হারিয়ে নিঃসঙ্গ স্বামী]

চালকের উপস্থিত বুদ্ধি কাজেও লেগে যায়। সোমবার হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন ওই মহিলা। দুজনেই ভাল আছে বলে জানা গিয়েছে। পুলিশ ইন্সপেক্টর প্রবীন কুমার যাদব গোটা ঘটনার সত্যতা প্রকাশ করে বলেন, প্ল্যাটফর্মের উপর দিয়ে অটো নিয়ে গেলেও গাওয়াদকে সেসময় নিয়মভঙ্গের দায়ে গ্রেপ্তার করা হয়নি। মানবিক কারণেই তাঁকে না আটকানোর সিদ্ধান্ত নিয়েছিল আরপিএফ। তবে পরে তাঁকে গ্রেপ্তার করা হয়। আদালতে তোলা হলে সেদিনই তাঁকে জামিনও দিয়ে দেওয়া হয়। তাঁর মহত কাজের ভিডিওই এখন নেটদুনিয়ায় প্রশংসিত হচ্ছে।

[আরও পড়ুন: ‘আমাদের বাঁচান’, কাশ্মীর উল্লাসের মধ্যেই হাহাকার ৯ হাজার জেট কর্মীর ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং