১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মঞ্চে মন্ত্রীর চুল কাটতেই হল স্বপ্নপূরণ, পুরস্কার হিসেবে সেলুন খোলার অর্থ পেলেন যুবক

Published by: Abhisek Rakshit |    Posted: September 12, 2020 3:53 pm|    Updated: September 12, 2020 3:55 pm

An Images

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের সেলুন খুলতে চান। কিন্তু টাকা নেই। সাহস করে কোনওরকমে মঞ্চে উপস্থিত রাজ্যের বনমন্ত্রীকে সেকথা বলেছিলেন এক যুবক। চেয়েছিলেন সাহায্য। তবে তাতে রাগ দেখাননি মন্ত্রী। যুবকের উৎসাহ দেখে মঞ্চেই নিজের চুল কাটতে বলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বনমন্ত্রী বিজয় শাহ। আর পরে যুবকের কাজ পছন্দ হওয়ায় সাহায্যও করলেন। তখনই দিলেন ৬০ হাজার টাকা। যাতে ওই যুবক নিজের সেলুন খুলতে পারেন। আর এইভাবে একজন গরিব তরুণের পাশে দাঁড়ানোয় মন্ত্রী বিজয় শাহের প্রশংসায় পঞ্চমুখ অনেকেই।

[আরও পড়ুন:‌ কমোডে ঘাপটি মেরে বসেছিল বিপদ, শৌচকর্ম সারতে গিয়ে এ কী কাণ্ড হল যুবকের]

করোনা (Covid-19) সংক্রমণে দীর্ঘদিন কাজ নেই। টাকা–পয়সার অভাব। এদিকে, সেলুনে চুল কাটার কাজ করলেও‌ মধ্যপ্রদেশের খানদোয়া জেলার গুলাইমাল এলাকার বাসিন্দা রোহিদাসের স্বপ্ন ছিল নিজের সেলুন খোলা। আর তাই সাহস করেই মঞ্চে গিয়ে মন্ত্রীর কাছে আবেদন জানান। আর সবাইকে অবাক করে দিয়ে মন্ত্রী তাঁকে বলেন, ভাল করে চুল কাটলে তিনি সাহায্য অবশ্যই করবেন। শেষে সাহায্যও করলেন।

[আরও পড়ুন:‌ মন টেনেছে কৃষিকাজ, বিদেশে মোটা বেতনের চাকরি হেলায় ছেড়ে দেশে ফিরলেন এই ব্যক্তি]

পরে এক সাক্ষাৎকারে সংবাদ সংস্থা PTI-কে বিজয় শাহ বলেন, করোনা ভাইরাসের মোকাবিলায় সরকার যে বিধিনিষেধ জারি করেছিল, তার কারণে অনেক মানুষকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। গত কয়েক মাসে অনেকেই কাজ হারিয়েছে। তাই তিনি ওই যুবককে সাহায্য করেছেন। কিন্তু মঞ্চেই কেন চুল কাটালেন?‌ এই প্রশ্নের উত্তরে মন্ত্রী জানান, মানুষের মধ্যে এই আত্মবিশ্বাস তৈরি করা যে সাবধানতা অবলম্বন করলে সংক্রমণের ভয় নেই, সে কারণেই মঞ্চেই চুল কাটালাম। জানা গিয়েছে, বনমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে রোহিদাসকে ওই অর্থ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:‌ ‘ব্যবহার করতে পারছি না’, দামি মোবাইল ফেরত দিয়ে অকপট স্বীকারোক্তি চোরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement