BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মন টেনেছে কৃষিকাজ, বিদেশে মোটা বেতনের চাকরি হেলায় ছেড়ে দেশে ফিরলেন এই ব্যক্তি

Published by: Abhisek Rakshit |    Posted: September 7, 2020 12:33 pm|    Updated: September 7, 2020 12:33 pm

Man shuns USD 100,000 job in USA to start farming in India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আমেরিকা (USA) বা বাইরের কোনও দেশে গিয়ে মোটা মাইনের চাকরি!‌ প্রত্যেকেই এ ধরনের স্বপ্ন কখনও না কখনও দেখেই থাকবেন। কিন্তু কেবল দেশে থেকে নিজের জমিতে চাষবাস করবেন বলে মার্কিন মুলুকের প্রচুর টাকা মাইনের চাকরি, তথাকথিত বিলাসবহুল জীবনযাপন ছেড়ে দেওয়া মানুষের সংখ্যাটা হাতে গোনা।, যাঁর মধ্য়ে একজন সতীশ কুমার নামে কর্ণাটকের (Karnataka) এক ব্যক্তি। আর পাঁচজন মানুষের মতো কখনই এ ধরনের কোনও স্বপ্ন দেখেননি তিনি। আর তাই তো আমেরিকায় লোভনীয় চাকরি ছেড়ে দেশে ফিরে বর্তমানে চাষবাস করছেন। লস অ্যাঞ্জেলস, দুবাই–সহ একাধিক জায়গায় চাকরি করলেও শেষপর্যন্ত দেশে থাকারই সিদ্ধান্ত নিয়েছেন সতীশ।

[আরও পড়ুন:‌ রেস্তরাঁর বিল না মেটানোর ফন্দি, মাথার চুল ছিঁড়ে খাবারে মেশালেন যুবক! দেখুন ভিডিও]

জানা গিয়েছে, কর্ণাটকের কালবুর্গি জেলার বাসিন্দা সতীশ পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। পড়াশোনা শেষে মার্কিন মুলুকের একটি বড় সংস্থায় চাকরিতে যোগ দেন তিনি। এরপর লস অ্যাঞ্জেলস (LA), দুবাইয়ের (Dubai) মতো বড় বড় শহরে চাকরি করেছেন। মাইনে বার্ষিক এক মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা কি না বার্ষিক প্রায় ৭৪ লক্ষ টাকা। কিন্তু তাঁর মন হয়তো পড়েছিল দেশেই। মন টেনেছিল চাষবাস। আর তাই তো একদিন হঠাৎই দেশে ফেরার সিদ্ধান্ত নিলেন। যেমন ভাবা তেমনি কাজ। চাকরি ছেড়ে দেশে ফিরে নিজের জমিতে চাষবাস শুরু করলেন তিনি।

[আরও পড়ুন:‌ OMG! মাত্র চারটে পাতাবিশিষ্ট গাছের নিলামে দাম উঠল ৪ লক্ষ টাকা!‌]

এই প্রসঙ্গে সতীশের বক্তব্য, ‘‌‘‌লস অ্যাঞ্জেলস, দুবাইয়ের মতো বড় শহরে সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলাম। আমেরিকায় তো আমি বার্ষিক এক মিলিয়ন মার্কিন ডলার মাইনে পাচ্ছিলাম। কিন্তু কিছুতেই মন বসছিল না। আর তাই দু’‌বছর আগে দেশে ফিরে আসি। এরপর নিজের জমিতেই চাষবাস শুরু করি। গত মাসেই আমার ২ একর জমির ফসল বিক্রি করে আড়াই লক্ষ টাকা পেয়েছি।’‌’‌

[আরও পড়ুন:‌ OMG!‌ ঘুমের মধ্যে মহিলার মুখের ভিতর সটান ঢুকে পড়ল ৪ ফুট লম্বা সাপ, তারপর.‌.‌.‌]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে