Advertisement
Advertisement
Thailand

রাস্তা থেকে উদ্ধার করে অসুস্থ আরশোলাকে চিকিৎসকের কাছে নিয়ে গেলেন যুবক, প্রশংসা নেটিজেনদের

কখনও শুনেছেন এই ধরনের কোনও ঘটনা?

Man spots injured cockroach on road, takes it to vet for treatment | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:June 4, 2021 4:46 pm
  • Updated:June 4, 2021 6:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমন অনেকেই আছেন যাঁরা কোনও স্থানে আরশোলা দেখলে ভূত দেখার মতো চমকে ওঠেন। আর সেই আরশোলা উড়তে শুরু করলে তো তাঁদের যেন আত্মারাম খাঁচা ছাড়া হয়ে যায়। সেই চিৎকারে অন্যরাও পালিয়ে যান। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেক মিমও তৈরি হয়েছে।কিন্তু কখনও শুনেছেন রাস্তায় অসুস্থ আরশোলাকে (Cockroach) কেউ উদ্ধার করে পশু চিকিৎসকের কাছে নিয়ে গিয়েছেন! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। যে চিকিৎসকের কাছে আরশোলাটিকে নিয়ে গিয়েছিলেন ওই যুবক, তিনিই খবরটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। এই খবর জানতে পেরে ওই ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরাও।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, থাইল্যান্ডের (Thailand) ক্রাথুম বায়েনে ঘটনাটি ঘটেছে। ওই এলাকাতেই রয়েছে ডা. থানু লিম্পাপাত্তানাওয়ানিচের পশু চিকিৎসা কেন্দ্র। গত সপ্তাহে তাঁর সেই চিকিৎসা কেন্দ্রে ঘটে ওই ঘটনাটি। নিজের ফেসবুক পোস্টে ওই চিকিৎসক জানিয়েছেন, ওই দিন এক যুবক তাঁর ক্লিনিকে আসেন। অন্যান্যদের সঙ্গে যেমন তাঁদের পোষ্যরা থাকে, ওই যুবক তেমনই সঙ্গে করে নিয়ে আসেন আরশোলাটিকে। জানান, কোনও কারণে আরশোলাটিকে কেউ চাপা দিয়ে দেয়। প্রাণ না বেরলেও যন্ত্রণায় ছটফট করতে থাকায় সেটিকে দেখে দয়া হয় ওই যুবকের। তারপরই তিনি আরশোলাটিকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে আসেন।

Advertisement

[আরও পড়ুন: ভারত থেকে পাঁচ হাজার লিটার বিষ কিনতে চায় অস্ট্রেলিয়া, কারণ জানলে অবাক হবেন]

গোটা বিষয়টি জানতে পেরে প্রাথমিকভাবে বেশ অবাক হন ওই চিকিৎসক। পরে যদিও ওই যুবকের কাজের প্রশংসা করে ফেসবুকে একটি দীর্ঘ পোস্টও করেন। গোটা ঘটনাটি জানানোর পাশাপাশি লেখেন, “এটা কিন্তু কোনও ইয়ার্কি নয়। এই ঘটনা থেকে বোঝা যায় ওই ব্যক্তি প্রতিটি প্রাণীকেই খুব ভালবাসেন। প্রত্যেকটি জীবনই কিন্তু মূল্যবান। আশা করি, পৃথিবীতে আরও এই ধরনের মানুষ যেন থাকেন।” পাশাপাশি বলেন, এই আরশোলাটির চিকিৎসার জন্য ওই যুবকের কাছ থেকে কোনও টাকাও নেননি তিনি। এদিকে, মুহূর্তে পোস্টটি ভাইরালও হয়ে যায়। নেটিজেনদের অনেকেই ওই যুবকের প্রশংসায় পঞ্চমুখ। যদিও শেষপর্যন্ত আরশোলাটির কী পরিণতি হয়েছে তা অবশ্য জানা যায়নি।

Advertisement

[আরও পড়ুন: অন্য মেয়েকে বিয়ে করছে প্রেমিক, খবর পেয়ে বাড়িতে ‘কনেযাত্রী’ নিয়ে হাজির প্রেমিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ