২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‌অ্যালঝাইমার্স আক্রান্ত স্ত্রীর সম্মানে ২৮২টি পাহাড়ে চড়ার চ্যালেঞ্জ নিলেন ৮০ বছরের বৃদ্ধ

Published by: Abhisek Rakshit |    Posted: October 12, 2020 5:26 pm|    Updated: October 12, 2020 5:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ স্ত্রী ‌অ্যালঝাইমার্স (Alzheimer) রোগী। চিকিৎসকরাও জানাতে পারেননি, কতদিন বাঁচবেন। এদিকে রোগ সময়ের সঙ্গে সঙ্গে রোগীকে আরও গ্রাস করছে। এই পরিস্থিতিতে স্ত্রী’‌কে সম্মান জানাতে ২৮২টি পাহাড় চড়ার চ্যালেঞ্জ নিয়েছেন স্কটল্যান্ডের (Scotland) বাসিন্দা নিক গার্ডেনার। তাও আবার ৮০ বছর বয়সে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে শুধু স্ত্রীকে সম্মান জানানোই নয়, নিকের আরও একটি উদ্দেশ্য রয়েছে। এই অভিযানের মাধ্যমে ‌অ্যালঝাইমার্স রোগীদের চিকিৎসার জন্য অর্থসংগ্রহও করবেন তিনি।

[আরও পড়ুন:‌‌‌ নিজের অপহরণের গল্প ফেঁদে বাবার কাছে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি! পুলিশের জালে নবম শ্রেণির ছাত্র]

নিক এবং তাঁর স্ত্রী জেনেট দু’‌জনেই প্রকৃতি ভালবাসেন। বহুবার পাহাড় চড়ার মতো অ্যাডভেঞ্চারেও গিয়েছেন। কিন্তু জেনেট ২০০২ সালে অস্ট্রিওফোরোসিসে (Osteoporosis) আক্রান্ত হওয়ার পর থেকে তা বন্ধ হয়ে যায়। এরপরই ২০১৮ সালে ‌অ্যালঝাইমার্সেও আক্রান্ত হন জেনিট। চিকিৎসকরা জানিয়ে দেন, তিনি হয়তো খুব বেশিদিন আর বাঁচবেন না। এরপরই অভিযানে নামার সিদ্ধান্ত নিয়ে ফেলেন নিক। স্ত্রীকে সম্মান জানাতে স্কটল্যান্ডে ‘‌মুনরোজ’ নামে পরিচিত ২৮২টি পাহাড়ে চড়ার সিদ্ধান্ত নেন তিনি। এমনকী অভিযান থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ১০ লক্ষ‌ টাকা অর্থসংগ্রহের চ্যালেঞ্জও নেন। যা তিনি পরবর্তীতে ‌অ্যালঝাইমার্স রোগীদের চিকিৎসায় দান করবেন।

[আরও পড়ুন:‌‌‌ হোক করোনা, তবু বিরিয়ানি চাই! দোকানের সামনে দেড় কিমি লম্বা লাইন ভোজনরসিকদের]

সমস্ত ব্যবস্থাপনা তৈরি ছিল। চলতি বছরের এপ্রিলেই এই অভিযানে নামার কথা ছিল নিকের। কিন্তু বাধ সাধে করোনা। এই অতিমারীতে নিকের অভিযান স্থগিত করতে হয়। তবে সবমিলিয়ে মোট ১২০০ দিনে অভিযান শেষ হওয়ার কথা নিকের। তাই তাঁর হাতে আপাতত কিছুটা সময় রয়েছে। আর নিকও তাই আশাবাদী, সময়ের মধ্যেই নিজের অভিযান শেষ করতে পারবেন তিনি। এদিকে, স্ত্রীর প্রতি ওই ব্যক্তির ভালবাসা দেখে আপ্লুত নেটিজেনরা। প্রত্যেকেই নিকের এই মহৎ উদ্যোগের প্রশংসা করেছেন এবং তাঁর পাশে থাকার বার্তা দিয়েছেন।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Munro 26: Sgurr Alastair: 20 Sept 2020 #hikebritain #munrobagging #nicksmunrochallenge #Osteoporosis #Alzheimers #bemorenick @alzscot @royalosteosoc @hike_britain www.nmc1200.co.uk www.virginmoneygiving.com/Nicks-Munro-Challenge

A post shared by Nick Gardner (@nicks_munro_challenge) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement