BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বলিউড গানে লিপ দিয়ে নেটদুনিয়ায় দারুণ জনপ্রিয়, আফ্রিকান এই ভাই-বোনের পরিচয় জানেন?

Published by: Suparna Majumder |    Posted: December 3, 2021 6:54 pm|    Updated: January 20, 2022 7:01 pm

Meet the Tanzanian siblings Kili and Neema, who are popular Bollywood lip-sync videos | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারচুয়াল জগতে কত কিছুই না হয়। সুদূর আফ্রিকায় থেকেও বলিউডের গানে মজেছেন দুই তরুণ-তরুণী। লিপ সিঙ্ক করে তৈরি করেছেন ভিডিও। তাতেই মজেছে নেটদুনিয়া। দেশি গানে দুই বিদেশির পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত অনেকেই। কিন্তু কারা এঁরা? কীভাবেই  বা বলিউড গানের সঙ্গে তাঁদের পরিচয়?    

Kili and Neema

নেটদুনিয়া মারফত যা জানা যাচ্ছে, তাতে আফ্রিকার তানজানিয়ার বাসিন্দা কিলি ও নিমা পল (Kili and Neema)। সম্পর্কে তাঁরা ভাই-বোন। টিকটক অ্যাপের মাধ্যমে ভিডিও তৈরি করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন কিলি। ইনস্টাগ্রামে তাঁর ১ লক্ষ ৮৪ হাজার ফলোয়ার রয়েছে। সেখানেই নানা ভিডিও আপলোড করেন। পয়লা ডিসেম্বর ‘শেরশাহ’ সিনেমার ‘রাতা লম্বিয়াঁ’ গানটির ভিডিও তৈরি করেন কিলি ও নিমা। সোশ্যাল মিডিয়ায় তা দাবানলের মতো ছড়িয়ে পড়ে। তার জেরেই দুই ভাই-বোনকে নিয়ে চর্চা শুরু হয়ে যায়।

 

[আরও পড়ুন: এবার বাড়ছে ATM থেকে টাকা তোলার খরচও! নতুন বছর থেকেই লাগু নয়া নিয়ম

এক সাক্ষাৎকারে কিলি জানিয়েছেন, কখনও ভারতে আসেননি তিনি। কিন্তু বলিউডের প্রচুর সিনেমা দেখেছেন। সাধারণত অ্যাকশন ছবি দেখতে পছন্দ করেন। তাই পছন্দের অভিনেতাদের তালিকায় রয়েছেন সলমন খান, সঞ্জয় দত্ত ও অক্ষয় কুমার। নিমার পছন্দের অভিনেত্রী মাধুরী দীক্ষিত। জুবিন নটিয়ালের গান পছন্দ করেন কিলি ও নিমা। সেই কারণেই ‘শেরশাহ’র গানটি তাঁদের এত পছন্দ। 

 

কিন্তু ভাষা তো জানেন না। ভালভাবে লিপ সিঙ্ক করলে কেমন হয়? কিলি জানান, কোনও বলিউড গান পছন্দ হলে প্রথমে তিনি ইউটিউবে (Youtube) গিয়ে তাঁর ভিডিও দেখেন। গুগলে গানের কথা খুঁজে বের করেন।  তার উচ্চারণ কেমন হতে পারে। সেটি শোনেন। তাঁর ইংরাজি মানেও দেখেন যাতে গানের অর্থ বুঝতে পারেন। তারপর ভিডিও দেখে লিপ সিঙ্ক অনুশীলন করেন। ‘শেরশাহ’র গানে মেয়ের কন্ঠও রয়েছে। তাই নিমাকে সঙ্গে নিয়ে ভিডিও রেকর্ড করেন কিলি। তাতেই কেল্লাফতে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kili Paul (@kili_paul)

কিলির পাশাপাশি নিমাও বেশ জনপ্রিয়তা পেয়েছেন এই গানে। তাঁর জন্য আলাদা প্রোফাইলও খুলেছেন কিলি। বলিউড গানে জনপ্রিয়তা পেয়ে আপ্লুত ভাই-বোন। আরও বলিউড গানে ভিডিও তৈরি করেছেন তাঁরা। ইতিমধ্যেই নাকি বলিউডের একাধিক সংগীত পরিচালকের কাছ থেকে মিউজিক ভিডিও তৈরির অফার পেয়েছেন।  

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kili Paul (@kili_paul)

[আরও পড়ুন: জন্ম দিলেন কেন? চিকিৎসকের বিরুদ্ধে মামলা লড়ে কোটি টাকা জরিমানা আদায় তরুণীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে