BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সঙ্গে মহিলা না থাকলে এই রেস্তরাঁয় নো এন্ট্রি! জানেন, কেন এমন আজব নিয়ম?

Published by: Suparna Majumder |    Posted: October 18, 2021 5:33 pm|    Updated: October 18, 2021 5:33 pm

Men are allowed to eat at this restaurant in Rajasthan only if they come with a Female! | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘লেডিজ ফার্স্ট’ কথাটি শুনেছেন নিশ্চয়ই। ‘জেন্টলম্যান’রা নানা কারণে একথা বলেই থাকেন। তবে রাজস্থানের এক রেস্তরাঁয় খাবার খেতে গেলে এই জেন্টালম্যানদেরই ‘লেডিজ ওনলি’ শর্ত মানতে হবে। ব্যাপারটা কী?

একটু খোলসা করেই বলা যাক তাহলে! মহিলাদের সঙ্গে তবেই প্রবেশ করতে দেওয়া হবে, পুরুষদের জন্য এমনই নির্দেশিকা জারি করেছে রাজস্থানের এর এক রেস্তরাঁ। হর্ষিতা শর্মা নামের এক নেটিজেনের মাধ্যমে এই খবর প্রকাশ্যে আসে। টুইটারে রেস্তরাঁয় বসে থাকার ছবি পোস্ট করেন  হর্ষিতা। তাঁর মাথার উপরে থাকা এসিতে লেখা ছিল রেস্তরাঁর নির্দেশিকা। “এখানে মহিলাদের সঙ্গেই পুরুষদের প্রবেশের অনুমতি রয়েছে।”

[আরও পড়ুন: গোটা জাদুঘরে শুধুই মদের সম্ভার! গোয়ায় খুলল দেশের প্রথম অ্যালকোহল মিউজিয়াম]

ছবি আপলোড করে ক্যাপশনে হর্ষিতা লেখেন, “এই কারণেই আমাকে ডাল-রুটি খেতে রেস্তরাঁটিতে আনা হয়েছে।” হর্ষিতার পোস্ট করা ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।  তাতে মিশ্র প্রতিক্রিয়া দেওয়া হয়েছে। কেউ রসিকতা করে হর্ষিতাকে লিখেছেন, “আপনি সঙ্গে গেলে আমি সুস্বাদু খাবার খেতে পারব।” কেউ আবার ক্ষুব্ধ হয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। লিখেছেন, “আমি তাহলে ৩০ বছরের সিঙ্গল পুরুষ হয়ে আমি কীভাবে যাব। এই ভোজনালয় পুরুষদের অপমান করছে।” “এখানে ডাল বড্ড ঝাল”, এমন মন্তব্যও করা হয়েছে। 

Restaurant post reax

 

নিজের পরের পোস্টে রেস্তরাঁর নাম জানিয়েছেন হর্ষিতা। জয়পুরে অবস্থিত গোপী পবিত্র ভোজনালয়। যার নামের উপরে লেখা শুধু মহিলা ও আর পরিবারের জন্য। রেস্তরাঁর খাবার খুবই ভাল খেতে, ক্যাপশনে দাবি করেন হর্ষিতা। তবে পুরুষদের ক্ষেত্রে শর্ত একটাই, কোনও মহিলার সঙ্গে নিয়ে যেতে হবে। কেন এমন অদ্ভূত নিয়ম? শোনা গিয়েছে, মহিলাদের প্রতি সম্মান জানাতেই এই নির্দেশিকা জারি করেছে রাজস্থানের রেস্তরাঁ। নিয়ম মেনে মহিলাদের সঙ্গে অনেকেই এখানে ভূরিভোজ সারছেন।

Restaurant in Rajasthan

[আরও পড়ুন: বিমানবন্দরে নগ্ন হয়ে ঘুরে বেড়ালেন মদ্যপ মহিলা! ছবি ছড়িয়ে পড়তেই তাজ্জব নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে