২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

ইলেক্ট্রিক তারে ঝুলছে সন্তান! বিপদের আঁচ পেয়ে বাঁচাতে ছুটল মা বানর

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 16, 2020 5:38 pm|    Updated: May 16, 2020 5:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির এক বাড়ির সামনে থাকা ইলেক্ট্রিক তারে ঝুলছে ছোট্ট বাদর ছানা। কিছুতেই লাফিয়ে নামতে পারছে বাড়ির ছাদে। তবে সন্তানকে উদ্ধার করতে যা করল ছানাটির মা তা দেখে সোশ্যাল মিডিয়ায় কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

কথায় বলে বিশ্বে মায়ের ভালবাসার থেকে বড় শক্তি কিছুই নেই। তা সে মানুষ হোক বা পশু। সন্তানদের ক্ষেত্রে মায়ের কোনও পার্থক্য হয় না। সন্তান বিপদে পড়লে সবার আগে মা-ই বুঝতে পারেন। তখন নিজের বিপদের পরোয়া না করে ঝাঁপিয়ে পড়েন সেখানে। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বাড়ির ছাদে অনেকগুলো বাদর একসঙ্গে বসে। তার মধ্যে সবথেকে ছোটটি কোনরকমে উঠে পড়েছে বাড়ির সামনে ইলেক্ট্রিক তারে। কিন্তু তাতেই তো বিপত্তি। উঠে তো পড়া গেল কিন্ত সে নামবে কী করে তা জানে না। ফলে ডায়-বায় করে কোনও রকমে তার ধরে ঝুলে কাতর আরতিতে চিৎকার করতে থাকে সে। অগত্যা তাকে উদ্ধার করতে মাঠে নামতে হল তার মাকে।

[আরও পড়ুন:জুলাইতেই বাইশ গজে ফিরছে টিম ইন্ডিয়া? দলের শ্রীলঙ্কা সফরে রাজি বিসিসিআই]

সন্তানের চিৎকারে তাকে বাঁচাতে ছুটে যায় তার মা। তবে বাদর ছানাটি এমনভাবে বিপজ্জনকভাবে তারে ঝুলছিল যে পড়ে যেতে পারত। তবে প্রথমবার লাফ দিয়ে সন্তানের কাছে পৌঁছতে না পারলেও পরের বারের চেষ্টায় এক লাফেই চলে যায় সন্তানের কাছ। তারপর সন্তানকে কোলে তুলে ফিরে আসে ছাদের উপরে। প্রায় ১ মিনিটের এই ভিডিও সোশ্যাাল মিডিয়ায় মন কেড়েছে নেটিজেনদের। বাদরটির সন্তানের প্রতি এই অপত্য স্নেহ সকলকে ফের মনে করিয়ে দেয় মা মা-ই হয়। সেখানে খোনও ভেদাভেদ হয়না।

[আরও পড়ুন:লকডাউনের মধ্যেই প্রথম আন্তঃরাজ্য বাস পরিষেবা চালু হরিয়ানায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement