BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জুলাইতেই বাইশ গজে ফিরছে টিম ইন্ডিয়া? দলের শ্রীলঙ্কা সফরে রাজি বিসিসিআই

Published by: Sulaya Singha |    Posted: May 16, 2020 3:58 pm|    Updated: May 16, 2020 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের মাঝে ভারতীয় ক্রিকেটের একাধিক হাঁড়ির খাবার দিচ্ছেন বোর্ড কোষাধ্যক্ষ অরুণ ধুমল। কবে থেকে মাঠে প্র্যাকটিসে নামতে পারেন ক্রিকেটাররা, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি কীভাবে ছন্দে ফেরার প্রস্তুতি নিচ্ছেন ইত্যাদি নানা অন্দরের খবর জানাচ্ছেন তিনি। এবার তিনি যা জানালেন, তার পর নিঃসন্দেহে নতুন করে ক্রিকেট দেখার আশায় বুক বাঁধতে শুরু করবেন দর্শকরা। কারণ সব ঠিকঠাক থাকলে জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া।

সম্প্রতি ভারতের সঙ্গে সীমিত ওভারের একটি সিরিজ খেলতে চেয়ে বিসিসিআইকে (BCCI) প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা বোর্ড। জানানো হয়েছিল, তারা জুলাইয়ের শেষে দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের জন্য তৈরি। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হবে। তবে ভারতীয় দলকে কোয়ারেন্টাইনে থাকার নিয়ম মানতে হবে। শ্রীলঙ্কার সেই প্রস্তাবের উত্তরেই এবার অরুণ ধুমল জানালেন, সরকার অনুমতি দিলে বোর্ডের এ ব্যাপারে কোনও আপত্তি নেই। কোষাধ্যক্ষ বলেন, “পুরো বিষয়টাই নির্ভর করছে প্রশাসনের উপর। লকডাউন শিথিল করার ব্যাপারে তারা কী সিদ্ধান্ত নেয়, কিংবা বিদেশ সফরে ছাড় দেওয়া হয় কি না, সেটাই দেখার। তবে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে কোনও সমস্যা না থাকলে আমাদের এই সফর নিয়ে আপত্তি নেই।”

[আরও পড়ুন: ইউরোপজুড়ে ফুটবল মহাযজ্ঞের প্রস্তুতি, জেনে নিন কোন লিগে কবে শুরু]

ধুমলের মন্তব্য থেকে কি ধরে নেওয়া যেতে পারে শীঘ্রই বাইশ গজে ব্যাট হাতে দেখা মিলবে কোহলি-রোহিতের? সেটা বলা কঠিন। কারণ প্রায় দু’মাস মাঠের বাইরে তাঁরা। অনুশীলন থেকে অনেক দূর। এমন পরিস্থিতি কীভাবে দল গঠনের কথা ভাবে বোর্ড, সেটাও বড় প্রশ্ন। তবে সরকার অনুমতি দিলেই প্র্যাকটিসের জন্য ক্রিকেটারদের মাঠে নামানো হবে বলেও ইতিমধ্যেই জানা গিয়েছে। প্রশাসন অনুমতি দিলে এরপর অস্ট্রেলিয়া সফরেও ভারতকে পাঠাতে রাজি বিসিসিআই। উদ্দেশ্য একটাই। নিয়ম মেনেই ফিরুক ক্রিকেট।

এদিকে বর্তমানে খেলা সম্প্রচারের জন্য কোনও চ্যানেলের সঙ্গে চুক্তি নেই শ্রীলঙ্কার। তাছাড়া ক্রিকেট বন্ধ থাকায় বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়েছে বোর্ড। তাই তারাও চাইছে ভারত খেলতে আসুক। তাহলেই নতুন করে চুক্তি করবে চ্যানেল। ছন্দে ফিরবে বোর্ডের আর্থিক পরিস্থিতিও।

[আরও পড়ুন: ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে আফ্রিদি’, এবার সরাসরি তোপ কানেরিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement