BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে আফ্রিদি’, এবার সরাসরি তোপ কানেরিয়ার

Published by: Subhajit Mandal |    Posted: May 16, 2020 12:56 pm|    Updated: May 16, 2020 1:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলামিক প্রজাতন্ত্র পাকিস্তানে বরাবরই ধর্মীয় নিপীড়ণের শিকার হয়ে এসেছেন ‘সংখ্যালঘু’ হিন্দুরা। ব্যতিক্রম নন জাতীয় দলে খেলা প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়াও (Danish Kaneria)। পাক দলে খেলার সময় ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন। অনেক আগেই এই অভিযোগ করেছেন কানেরিয়া। এবার প্রকাশ্যে আনলেন তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীর নাম। সরাসরি তোপ দাগলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির (Shahid Afridi) বিরুদ্ধে।

Shahid Afridi slams Pakistan govt

[আরও পড়ুন: আগামী সপ্তাহেই অনুশীলনে মাঠে নামছে টিম ইন্ডিয়া! গৃহবন্দিই থাকতে হবে কোহলি-রোহিতকে]

কানেরিয়ার অভিযোগ,”শুরু থেকেই শাহিদ আমার বিরুদ্ধে ছিল। আমাকে সবসময় আলাদা করে দেখত।” প্রাক্তন পাক স্পিনার বলছেন,”আমরা যখন একসাথে খেলতাম ও আমাকে সবসময় দলের বাইরে রাখত। ও আমাকে ওয়ানডে ক্রিকেট খেলতেই দেয়নি। ১০ বছরের কেরিয়ারে আমি মাত্র কয়েকটা ম্যাচ খেলেছি। কারণ বছরে আমাকে ২-৩টের বেশি ম্যাচ খেলার সুযোগই দেওয়া হত না।” উল্লেখ্য, দানিশ আগেই অভিযোগ করেছেন, হিন্দু হওয়ায় তাঁর সতীর্থরা তাঁর  সঙ্গে বিদ্বেষমূলক আচরণ করত। ধর্মবিদ্বেষ নিয়ে মুখ খোলায় পাকিস্তান ক্রিকেট বোর্ড তাঁর রোজগার বন্ধের চেষ্টা করছে। এমনকী, তাঁকে টেলিভিশন চ্যানেলে কাজ দেওয়াও বন্ধ করে দেওয়া হয়েছে। এমন অভিযোগও করেছেন তিনি। যদিও দানিশের সব অভিযোগ অনেক আগেই খারিজ করে দিয়েছেন পাক ক্রিকেটের রথী-মহারথীরা। অনেকেই বলেছেন, স্রেফ শিরোনামে আসার জন্য মিথ্যাচার করেছেন প্রাক্তন তারকা।

[আরও পড়ুন: আইপিএল বাতিল হলে কাটা যাবে কোহলি-রোহিতদের বেতন, ইঙ্গিত সৌরভের]

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট ম্যাচ খেলে ২৬১টি উইকেট নিয়েছেন লেগস্পিনার কানেরিয়া। দেশের জার্সিতে ১৯টি ওয়ানডে ম্যাচও খেলেছেন। বহু টেস্ট ম্যাচ হেলায় জিতিয়েছেন কানেরিয়া। কিন্তু স্রেফ ধর্মের জন্য দলের মধ্যে কয়েকজন সতীর্থের কাছে ব্রাত্য ছিলেন। অনেকেই তাঁর সঙ্গে এক টেবিলে বসে খেতে চাইতেন না। সম্প্রতি সতীর্থের পাশে দাঁড়িয়ে সেই বোমা ফাটিয়েছেন শোয়েব আখতার। তারপরই একের পর এক বিস্ফোরক অভিযোগ করে চলেছেন প্রাক্তন এই স্পিনার। কানেরিয়ার অভিযোগ, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্রের মূলে ছিলেন আফ্রিদি। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement