BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী সপ্তাহেই অনুশীলনে মাঠে নামছে টিম ইন্ডিয়া! গৃহবন্দিই থাকতে হবে কোহলি-রোহিতকে

Published by: Sulaya Singha |    Posted: May 15, 2020 7:29 pm|    Updated: May 15, 2020 7:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেই মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার জন্য শেষবার অনুশীলনে নেমেছিল টিম ইন্ডিয়া। যদিও বৃষ্টি ও করোনার কারণে সেই সিরিজের একটি ম্যাচও হয়নি। তারপর থেকে লকডাউনের জেরে বন্ধ সমস্ত খেলাধুলো। প্রায় দু’মাস গৃহবন্দি অবস্থাতেই কাটছে ক্রিকেটারদের। তবে এবার আশার খবর শোনাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। সব ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই মাঠে অনুশীলনে নামতে পারে ভারতীয় দল। তবে
বিরাট কোহলি ও রোহিত শর্মাদের বাদ দিয়েই হয়তো প্র্যাকটিস সারতে হবে দলকে।

বিসিসিআইয়ের তরফে অনুশীলন প্রসঙ্গে যদিও সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে সংবাদ সংস্থা এএফপিকে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুলম জানান, চতুর্থ দফায় যদি কেন্দ্র ও রাজ্যগুলি আরও বেশ কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করে, তাহলে আগামী সপ্তাহ থেকেই মাঠে নেমে পড়তে পারেন ক্রিকেটাররা। ধীরে ধীরে ছন্দে ফেরার প্রস্তুতি নেবে বাইশ গজ। কিন্তু অধিনায়ক কোহলি এবং তাঁর ডেপুটি রোহিত আদৌ দলের সঙ্গে যোগ দিতে পারবেন কি না, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। কারণ উভয়ই মুম্বইয়ের বাসিন্দা। আর করোনায় সবচেয়ে বেহাল অবস্থা মহারাষ্ট্রের। সেখানে ইতিমধ্যেই লকডাউনের বাড়ানোর ইঙ্গিত দেওয়া হয়েছে। ফলে বহাল থাকতে বাধানিষেধ। তাই এর মধ্যে ব্যাট হাতে অনুশীলনে নামা হয়তো সম্ভব হবে না দুই তারকার পক্ষে।

[আরও পড়ুন: অবৈধভাবে নাম ও ছবি ব্যবহার! শচীনের কাছে ক্ষমা চাইল অস্ট্রেলিয়ার সংস্থা]

ধুমলের কথায়, দেশের বিভিন্ন প্রান্তে লকডাউন শিথিল হলে অনুশীলন শুরু করতে পারবেন ক্রিকেটাররা। আপাতত হয়তো শরীরচর্চামূলক প্রশিক্ষণে বেশি জোর দেওয়া হবে। তবে নানা বাধানিষেধ জারি থাকায় কোহলি আর রোহিতকে হয়তো এখনই মাঠে দেখা যাবে না। সেই সঙ্গে কোষাধ্যক্ষ এও জানান, লকডাউন উঠে গেলে ক্রিকেটকে কীভাবে ফেরানো হবে, তার পরিকল্পনাও শুরু করেছে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (NCA)। “আপাতত অনলাইনেই কোচ এবং সাপোর্ট স্টাফরা ক্রিকেটারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। প্রত্যেকেই মাঠে নামতে মরিয়া।” বলেন ধুমল।

করোনার জেরে অনির্দিষ্টকালের সজন্য স্থগিত হয়েছে আইপিএল। অনিশ্চয়তার মেঘ এশিয়া কাপ এবং বিশ্বকাপ টি-টোয়েন্টির আকাশেও। এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের প্র্যাকটিসে ফেরার খবরে নিশ্চিতভাবেই খুশি হবেন ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: আইপিএল বাতিল হলে কাটা যাবে কোহলি-রোহিতদের বেতন, ইঙ্গিত সৌরভের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement