BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আইপিএল বাতিল হলে কাটা যাবে কোহলি-রোহিতদের বেতন, ইঙ্গিত সৌরভের

Published by: Sulaya Singha |    Posted: May 15, 2020 12:13 pm|    Updated: May 15, 2020 12:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারির জেরে আইপিএল সত্যি সত্যিই বাতিল হয়ে গেলে সমস্যায় পড়তে হবে ভারতীয় ক্রিকেটারদের। কারণ কোটি টাকার টুর্নামেন্ট না হলে হয়তো বিরাট কোহলি-রোহিত শর্মাদের বেতনে কাটছাঁট করা হবে। এমনটাই অন্তত ইঙ্গিত দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

করোনার জেরে গোটা বিশ্বের অর্থনীতিতে জোর ধাক্কা লেগেছে। ব্যতিক্রম নয় ক্রিকেটও। বাতিল হয়েছে দ্বিপাক্ষিক সিরিজ। অধিকাংশ বোর্ডই সম্প্রচারকারী সংস্থার সঙ্গে চুক্তির নবীকরণ করতে পারেনি। যার জেরে শুধুমাত্র ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB) ছাড়া আর সব বোর্ডের অবস্থাই শোচনীয়। তবে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়া আইপিএল না হলে মোটা অঙ্কের ক্ষতির মুখে পড়বে ভারতীয় বোর্ডও। দিন দুয়েক
আগেই বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমল জানিয়েছিলেন, লোকসানের অঙ্কটা ৪ হাজার কোটি টাকা পর্যন্ত হতে পারে। আইপিএলই যে ভারতীয় বোর্ডের রোজগারের একটা বড় উৎস, তা বলাই বাহুল্য। আর ঠিক এই কারণেই টুর্নামেন্ট বাতিল হলে ক্রিকেটারদের বেতনেও তার প্রভাব পড়বে। সৌরভ অন্তত সে ইঙ্গিতই দিয়ে রাখলেন।

[আরও পড়ুন: ‘কোচ অন্য খেলা খেলতেন’, ‘গুরু গ্রেগ’কে তীব্র আক্রমণ হরভজন-যুবরাজের]

গ্রেড এ তারকারা বছরে সাত কোটি টাকা বেতন পান। এমন অর্থ জোগাতে রীতিমতো হিমশিম খেতে হতে পারে বিসিসিআইকে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সৌরভ বলেন, “আর্থিক দিকটা আমাদের খতিয়ে দেখতে হবে। দেখতে হবে কতটা অর্থ রয়েছে। সেই বুঝেই সিদ্ধান্ত নিতে হবে। কারণ আইপিএল না হলে ৪ হাজার কোটি টাকার ক্ষতি হবে। যা একটা বিরাট অঙ্ক। তবে টুর্নামেন্ট হলে বেতনে কাটছাঁটের কথা ভাবা হবে না। দেখা যাক, কীভাবে পরিস্থিতি সামলানো যায়।”

করোনার জেরে আর্থিক ধাক্কা সামলাতে ইতিমধ্যেই কর্মী ছাঁটাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেটারদের বেতন কমিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও। এবার বেতন কমানোর ইঙ্গিত দিয়ে রাখলেন সৌরভ। তবে আইপিএল আয়োজনের আশা এখনও ছাড়ছে না বোর্ড। লকডাউন শিথিল হলে কেন্দ্র খেলাধুলোর ক্ষেত্রে কোনও ছাড় দেয় কি না, তারই অপেক্ষায় ভারতীয় বোর্ড।

[আরও পড়ুন: মুশফিকুরের ব্যাটের নিলাম ঘিরে চূড়ান্ত নাটক! চল্লিশ মিনিটে দাম উঠল ২২ লক্ষ টাকা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement