১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সম্প্রীতির ভারত, তিরুপতি মন্দিরে ১ কোটি টাকা দান মুসলিম দম্পতির

Published by: Biswadip Dey |    Posted: September 21, 2022 5:16 pm|    Updated: September 21, 2022 5:22 pm

Muslim couple donates Rs 1 crore to Tirupati Mandir। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুপতি মন্দিরে (Tirupati Temple) ১ কোটি টাকা দান করলেন এক মুসলিম দম্পতি। জানা গিয়েছে সাবিনা বানু ও আবদুল ঘনি নামের ওই স্বামী-স্ত্রী মন্দিরের পাশে নবনির্মিত পদ্মাবতী রেস্টহাউসের আসবাব ও বাসনকোসন বাবদ ৮৭ লক্ষ টাকা দিয়েছেন। পাশাপাশি মন্দিরের এসভি আন্না প্রসাদম ট্রাস্টের জন্য ১৫ লক্ষ টাকার ডিমান্ড ড্রাফটও দিয়েছেন তাঁরা। সব মিলিয়ে ১ কোটি ২ লক্ষ টাকার চেক তিনি তুলে দিয়েছেন মন্দিরের কর্মকর্তাদের হাতে।

উল্লেখ্য, তিরুপতির তিরুমালা পর্বতের উপরে অবস্থিত এই মন্দিরে। এখানে অধিষ্ঠিত বিষ্ণু, শ্রীভেঙ্কটেশ্বরের রূপে। সারা দেশ তথা বিশ্বে এর পরিচিতি বালাজি অথবা তিরুপতি মন্দির নামে। বিশ্বের সবচেয়ে ধনী এই মন্দিরের পরিচালনার দায়িত্ব তিরুমালা তিরুপতি দেবস্থানম তথা টিটিডির হাতে। সেই সংস্থাকেই এই অনুদান দিল ওই দম্পতি।

[আরও পড়ুন: মোদি জমানায় সিবিআইয়ের স্ক্যানারে থাকা নেতাদের ৯৫ শতাংশই বিরোধী শিবিরের! প্রকাশ্যে তথ্য]

জানা গিয়েছে আন্না প্রসাদম ট্রাস্টের উদ্যোগেই মন্দিরে আগত দর্শনার্থীদের প্রত্যেক দিন খাওয়ানো হয় বিনামূল্যে। যে ১৫ লক্ষ টাকা দেওয়া হল তা খরচ হবে ওই ট্রাস্টে। এর আগে চেন্নাইয়ের দম্পতি ৩৫ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন।

সেই নজিরকে পেরিয়ে নতুন এক নজির গড়লেন ওই মুসলিম দম্পতি। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে এই ঘটনা। যা নতুন করে মনে করিয়ে দিল সম্প্রীতির ভারতের কথা। তৈরি করল এক নতুন নজির। 

[আরও পড়ুন: সব বেআইনি নিয়োগ বাতিল হবে! ৭ দিনের মধ্যে CBI ও কমিশনের কাছে রিপোর্ট তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে