BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘ঘুমের মধ্যেই সন্তানের জন্ম দিয়েছিলাম’, মহিলার আশ্চর্য দাবি ঘিরে শোরগোল

Published by: Biswadip Dey |    Posted: May 18, 2021 6:23 pm|    Updated: May 18, 2021 7:25 pm

'My daughter delivered herself', says woman who gave birth to baby in sleep | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুল প্রচলিত এই গল্পের কথা সকলেরই জানা। সন্তানসম্ভবা মহিলা (Pregnant) ঘুমোতে যাওয়ার আগে মা’কে বলছেন, ‘‘মা, আমার প্রসব বেদনা শুরু হলে আমাকে ডেকে দিও।’’ সেকথা শুনে মুচকি হেসে মায়ের জবাব, ‘‘ব্যথা শুরু হলে আমাদের আর ডাকতে হবে না। তুমিই বাকি সকলকে ডেকে তুলবে।’’ কিন্তু সম্প্রতি এক মহিলা দাবি করলেন, তিনি নাকি ঘুমিয়ে ঘুমিয়েই সন্তান প্রসব (Baby delivery) করেছিলেন! যা শুনে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। এমনটাও সম্ভব?

এক টিকটক (TikTok) ইউজার নিজের ভিডিওতে সকলকে নিজেদের মা হওয়ার গল্প শেয়ার করার আহ্বান জানান। সেই আহ্বানে সাড়া দিয়েই অ্যামি ডুনবার নামের এক মহিলা এমন দাবি করেন। ঠিক কী দাবি করেছেন তিনি? অ্যামি জানিয়েছেন, ১২ ঘণ্টা ধরে তিনি লেবার রুমে ছিলেন। প্রসব বেদনা শুরু হয়ে গিয়েছিল। এরপর তাঁকে হালকা ডোজের ওষুধ দেওয়া হয় যাতে ব্যথা সামান্য কমে এবং তিনি একটু ঘুমিয়ে নিতে পারেন।কিছুক্ষণ তন্দ্রা এসে যায় তাঁর। কিন্তু কিছুক্ষণের মধ্যেই মনিটরে নজর রেখে বসে থাকা নার্স চমকে উঠে দেখেন গর্ভস্থ শিশুটির কোনও হৃদস্পুন্দন পাওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: রাখে হরি তো মারে কে? অগ্নিকাণ্ডের আতঙ্কে ৬ তলা থেকে ঝাঁপ দিয়েও সুস্থ বিড়াল]

Pregnant Woman

দ্রুত তিনি অ্যামিকে ডেকে তোলেন। তারপর কীরকম সন্দেহ হওয়ায় তিনি অ্যামিকে গায়ের চাদরটা সরাতে বলেন। আর সেটা সরাতেই পরিষ্কার হয়ে যায় ব্যাপারটা! দেখা যায় ততক্ষণে ভূমিষ্ঠ হয়ে গিয়েছে এক ফুটফুটে শিশুকন্যা! অ্যামির কথায়, ‘‘তাকিয়ে দেখি আমার মেয়ে নিজেই নিজের ডেলিভারি করে ফেলেছে, যখন আমি ঘুমোচ্ছিলাম।’’

স্বাভাবিক ভাবেই এমন অদ্ভুত অভিজ্ঞতার ফলে রীতিমতো আঁতকে ওঠেন ওই মহিলা। ততক্ষণে খবর পেয়ে দল বেঁধে ছুটে এসেছেন ডাক্তাররা। এদিকে জন্মের পরে শিশুকন্যাটি কেঁদেও ওঠেনি। ফলে আশঙ্কা পাক খাচ্ছিল সকলেরই মনে। কিন্তু নার্সরা পরীক্ষা করে দেখেন, শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। কিছুক্ষণের মধ্যেই মায়ের কোলে তুলেও দেওয়া হয় তাকে।

এমন পোস্ট যে ভাইরাল হতে সময় নেবে না তা সহজেই অনুমেয়। নেটিজেনরা অনেকেই শেয়ার করছেন পোস্টটি। সেই সঙ্গে কমেন্টও করছেন তাঁরা। ছোট্ট একরত্তির ‘স্বাবলম্বী’ হয়েই জন্মগ্রহণের এমন খবরে তাক লেগে গিয়েছে সকলের।

[আরও পড়ুন: ‘করোনা মাতা’ই দূর করবে ভাইরাসকে, উত্তরপ্রদেশে একসঙ্গে পুজো শতাধিক মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement