BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অশনির দাপটে অন্ধ্রের সৈকতে ভেসে এল ‘সোনার রথ’! ভাইরাল ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: May 11, 2022 6:48 pm|    Updated: May 11, 2022 6:52 pm

Mysterious Gold-Coloured Chariot Washes Ashore In Andhra Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমুদ্র কোনও কিছুই নেয় না, শেষ পর্যন্ত ফিরিয়ে দেয়। তবে কোথায় নিয়ে কোথায় ফিরিয়ে দেবে তা বলা কঠিন। সমুদ্রের এমন রহস্যময় চরিত্রের কারণেই শোরগোল পড়ে গেল অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) একটি সমুদ্র সৈকতে। আসলে অভূতপূর্ব দৃশ্য দেখে চমকে যান স্থানীয়রা। ঝড় অশনির (Asani) ভ্রুকুটির মধ্যেই ওই সি-বিচে ভাসতে দেখা গেল একটি ‘সোনার রথ’কে। মনে করা হচ্ছে অশনির দাপটেই দূর দেশ থেকে ভেসে আসে ওই রথটি।

মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের (Srikakulam) জেলার একটি সৈকতে দেখা যায় ওই অভূতপূর্ব দৃশ্য। দেখা যায় ঝড়ের দাপটে উত্তাল হয়ে ওঠা সমুদ্রের পাড়ে ভাসছে একটি সোনালি রঙের রথ। যা দেখা মাত্র স্থানীয়রা জলে নেমে পড়েন, ছুটে যান ওই রথের কাছে। তারাই তা টেনে পাড়ে তুলেও আনেন। রথটি সোনার না হলেও তার গায়ে রয়েছে অপূর্ব সোনালি রং। মনে করা হচ্ছে অশনির দাপটেই অন্য কোনও দেশ থেকে ওই রথটি শ্রীকাকুলামের সৈকতে ভেসে এসেছে।

[আরও পড়ুন: আজব কাণ্ড, ‘চুরি’ হয়ে গেল আস্ত পঞ্চায়েত ভবন! কাঠগড়ায় খোদ প্রধান]

এদিন এই বিষয়ে শ্রীকাকুলামের নাউপাড়া এলাকার সাব ইন্সপেক্টর বলেন, রথটির বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে। সম্ভবত এটি অন্য কোনও দেশ থেকে ভেসে এসেছে। আমরা এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দিয়েছি।

[আরও পড়ুন: বৈবাহিক ধর্ষণ কি অপরাধ? কী বলল দিল্লি হাই কোর্ট?]

এদিকে অশনির জেরে ক্রমশ উত্তাল হয়ে উঠছে অন্ধ্রপ্রদেশের সমুদ্র। সঙ্গী ঝোড়ো হাওয়া। রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে ওড়িশা-অন্ধ্রপ্রদেশে। পরিস্থিতি মোকাবিলায় পথে পুলিশ, পুরকর্মী ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম অভিমুখে এগোচ্ছে ঘূর্ণিঝড়টি। বর্তমানে অন্ধ্রের কাঁকিনাড়া থেকে ১৮০ কিমি দূরে রয়েছে অশনি। বিশাখাপত্তনম থেকে ৩১০ কিমি দূরে। আর মছলিপত্তনম থেকে মাত্র ৬০ কিমি দূরে রয়েছে সাইক্লোন। তবে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় অশনি ইতিমধ্যেই খানিকটা শক্তি হারিয়েছে। ধীরে ধীরে আরও শক্তি হারাবে বলেই জানাচ্ছেন আবহ বিজ্ঞানীরা। তবে নিম্নচাপে পরিণত হবে। যার জেরে আপাতত বৃষ্টি চলবে অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা জুড়ে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে