৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখুন তো এ দৃশ্য আগে কখনও দেখেছেন? এমনটাও সম্ভব! নিচের ভিডিওটি দেখলে নিঃসন্দেহে একথাই বেরিয়ে আসবে মুখ থেকে। নিজের আশেপাশের নানা স্থানে হয়তো মৌচাক দেখেছেন। তাই বলে কারও পশ্চাদদেশে বাসা বাঁধতে পারে মৌমাছি! ভাবলেও অবাক হতে হয়। সম্প্রতি এমনই আজব একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। যা নিয়ে চর্চা তুঙ্গে।

ভিডিওতে দেখা যাচ্ছে, কালো টি-শার্ট আর নীল জিনস পরে সিঁড়িতে দাঁড়িয়ে এক যুবক। আর সেই যুবকেরই পশ্চাদে জিনসের উপর আস্ত একটি মৌচাক। একগুচ্ছ মৌমাছি বসে সেখানে। কয়েকটা আবার উড়ছে। আশেপাশে দাঁড়িয়ে থাকা লোকেরা যুবকের এমন অবস্থা দেখে হেসেই খুন। অনেকে আবার অদ্ভুত এই ঘটনা ভিডিও করার চেষ্টা করছেন। যুবক আবার কোনওক্রমে ক্যামেরা থেকে মুখ লুকানোর চেষ্টা করছেন।

[আরও পড়ুন: দিনরাত খাবারের মেনুতে লাড্ডু, বিরক্ত হয়ে বিচ্ছেদ চাইলেন স্বামী]

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কিরেন রিজিজু লেখেন, “সত্যিই অত্যন্ত অপ্রীতিকর একটি স্থানে মৌচাকের দেখা মিলেছে। এটা কেবলমাত্র নাগাল্যান্ডেই সম্ভব।” সেই সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী জানান, ভিডিওটি তিনি পেয়েছেন নাগাল্যান্ডের বিধায়ক মোহনলুমো কিকোনের থেকে। তিনিই প্রথমে এটি নেটদুনিয়ায় শেয়ার করেছিলেন। সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বিশেষ সময় লাগেনি।

ভিডিওটি ইতিমধ্যেই প্রায় ৬০ হাজার মানুষ দেখে ফেলেছেন। অনেকে যুবকের করুণ অবস্থা দেখেও হাসি চেপে রাখতে পারেননি। আবার অনেকে ভেবেই পাচ্ছেন না, কীভাবে মৌচাকটি ওই স্থানে তৈরি হল। উল্লেখ্য, নাগাল্যান্ডে বিভিন্ন প্রজাতির মৌমাছির দেখা মেলে। মৌমাছি সংরক্ষণে রাজ্যের মানুষকে উৎসাহিত করতে প্রত্যেক বছর ৫ ডিসেম্বর সেখানে পালিত হয় নাগাল্যান্ড হানি বি ডে বা মৌমাছি দিবস।

[আরও পড়ুন: পথ কুকুরদের মাংস-ভাত খাওয়াতে ৩ লক্ষ টাকা ঋণ নিলেন কল্যাণীর মহিলা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং