১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নামের সঙ্গে একটি শব্দ জুড়েই বাজিমাত! আকাশছোঁয়া দাম খাটিয়ার

Published by: Paramita Paul |    Posted: September 2, 2021 4:21 pm|    Updated: September 2, 2021 5:24 pm

New Zealand website sells charpai for Rs. 42000 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্রেফ একটা শব্দ। আর সেই শব্দের জোরে বদলে একটি খাটিয়ার (Charpai) দাম। কী এমন সেই শব্দ, যা নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া? কত টাকাই দাম হয়েছে খাটিয়ার?

পণ্যের বিক্রি অনেকাংশেই নির্ভর করে বিজ্ঞাপনের উপর। বিজ্ঞাপন বা ব্র্যান্ডিং সঠিক হলেই কেল্লাফতে। চড়চড়িয়ে বেড়ে যায় পণ্যের চাহিদা আর দাম। খুব সাধারণ পণ্যের দামও আকাশ ছোঁয় ব্র্যান্ডিংয়ের জেরে। আর তার হাতেগরম প্রমাণ মিলল নিউজিল্যান্ডে (New Zealand)। আচ্ছা বলুন তো, একটি খাটিয়ার দাম কত হতে পারে?

[আরও পড়ুন: চুরির জিনিস টানতে গিয়ে ক্লান্ত, গৃহস্থের বাড়িতেই ঘুমিয়ে পড়ল চোর! তারপর….]

 

দেশের গ্রামে গ্রামে যে খুব সাধারণ খাটিয়া বিক্রি হয়, তার দাম খুব বেশি হলে ৮০০ টাকা। আবার কারুকার্য করা খাটিয়ার দাম পড়তে পারে পারে ৮-১০ হাজার টাকা। কিন্তু কখনও কল্পনাও করেছেন, অতি সাধারণ সেই খাটিয়াই নিউজিল্যান্ডে বিক্রি হচ্ছে প্রায় দশ গুণ বেশি দামে অর্থাৎ প্রায় ৪২ হাজার টাকা।

 

[আরও পড়ুন: চুরির জিনিস টানতে গিয়ে ক্লান্ত, গৃহস্থের বাড়িতেই ঘুমিয়ে পড়ল চোর! তারপর….]

গল্প নয়, একেবারে সত্যি। সম্প্রতি নিউজিল্যান্ডের এক আসবাবের দোকানের এহেন বিজ্ঞাপন দেখে চমকে গিয়েছে গোটা দেশ। স্বাভাবিকভাবেই এবার প্রশ্ন উঠেছে, এ দেশের খুব সাধারণ একটি আসবাব, নিউজিল্যান্ডে চড়া দামে বিকোচ্ছে কেন?রহস্যের চাবিকাঠি লুকিয়ে রয়েছে বিজ্ঞাপনে। দোকানটি খাটিয়ার যে বিজ্ঞাপন দিয়েছে, তার সঙ্গে শুধু একটি শব্দ জুড়ে দিয়েছে। আর সেই অতি সাধারণ আসবাবকে মহামূল্যবান করে তুলেছে। বিজ্ঞাপনে বলা হয়েছে, খাটিয়ার আগে শুধু ‘ভিনটেজ’ শব্দটি জুড়ে দিয়েছে তারা। আরও লেখা হয়েছে, পুরোটাই হাতে তৈরি, পুরনো এবং ভাল মানের। আর এই বর্ণনাই খাটিয়েটিকে বিশেষ করে তুলেছে নিউজিল্যান্ডে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে