BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিহারে এবার ট্রেন চুরি! রেল ইয়ার্ডের নিচে সুড়ঙ্গ, চোরের দল গায়েব করল গোটা ইঞ্জিন

Published by: Kishore Ghosh |    Posted: November 26, 2022 3:16 pm|    Updated: November 26, 2022 3:17 pm

Now Thieves Steal Train Engine from Bihar Railway Yard | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে (Bihar) এবার ট্রেন চুরি! না, গোটা ট্রেন নয়। তবে ট্রেনের ইঞ্জিন (Train Engine) গায়েব করে দিয়েছে দুধর্ষ চোরের দল। নীতীশ কুমারের রাজ্যে কিছুদিন আগে আস্ত সেতু চুরির (Steel Bridge) ঘটনা ঘটে। যা দেখে-শুনে মাথায় হাত পড়েছিল গোটা দেশের। এবার রেল ইয়ার্ড এলাকায় সুড়ঙ্গ খুঁড়ে ট্রেনের ইঞ্জিন চুরির ঘটনা ঘটল! চোরেদের দুঃসাহস দেখে চক্ষু চড়কগাছ হয়েছে রেলকর্তা  থেকে শুরু করে পুলিশের।

পুলিশ জানিয়েছে, ট্রেনের ইঞ্জিন চুরির ঘটনাটি মুজফফরপুরের। একটি ভিনটেজ ডিজেল ইঞ্জিন সারাইয়ের জন্য নিয়ে আসা হয়েছিল বারাউনির গরহরা রেল ইয়ার্ডে। এই ইয়ার্ডে নিজেদের কাজ চালানোর জন্য সকলের অজান্তে সুড়ঙ্গ বানিয়ে ফেলেছিল চোরের দল। প্রতিদিন রাতে একটু একটু করে ইঞ্জিনের যন্ত্রাংশ খুলে নিয়ে যাচ্ছিল তারা। ওই সুড়ঙ্গের পথ দিয়ে। প্রতিদিন কিছুটা করে কাজ চালিয়ে গোটা ডিজেল ইঞ্জিনটির যন্ত্রাংশ হাপিস করে দেয় তারা। ঘটনাটি গত সপ্তাহের বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: গোধরা-দুঃস্বপ্ন ভুলতে মরিয়া নারোড়া পাটিয়া, রাজনীতি থেকে মুখ ফিরিয়েছে দাঙ্গার শহর]

এদিকে আস্ত ইঞ্জিন গায়েব হতে টনক নড়ে রেল ইয়ার্ডের কর্মীদের। পুলিশ তদন্তে নামে। এর পরই দেখা যায় চুরির জন্য রেল ইয়ার্ডে সুড়ঙ্গ খুঁড়ে ফেলেছিল চোরের দল। ওই পথ দিয়ে একটি একটি করে ইঞ্জিনের যন্ত্রাংশ খুলে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনায় ৩ অভিযুক্তকে আটক করেছে পুলিশ। তাদের জেরা করে খোঁজ মেলে ইঞ্জিনের যন্ত্রাংশের একটি গুদামের। এখনও পর্যন্ত ১৩ বস্তা ট্রেনের যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ।

[আরও পড়ুন: ২৬/১১ মুম্বই হামলার ১৪ বছর, ফের পাকিস্তানকে তোপ দেগে বিস্ফোরক মোদি]

এদিকে রাজ্যের আরারিয়া জেলার সীতাধর নদীর উপর থাকা লোহার সেতু খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে একদল চোর। রানিগঞ্জ থেকে ফরবেসগঞ্জের সংযোগকারী সেতু সেটি। ওই সেতুর লোহার নানান কল-কবজা হাপিশ করেছে চোরেরা। স্থানীয়রা পুলিশকে ব্রিজ চুরির কথা জানান। তদন্তে নেমে পুলিশের ধারণা, দু’টি চুরির ঘটনায় জড়িত একই গ্যাং। চলতি বছরের মে মাসে বিহারের রোহতাস জেলার আমিয়াওয়ার গ্রামের একটি লোহার সেতু চুরি যায়। সেখানেও চোরের দল ধাপে ধাপে সেতুটিকে খুলে নিয়ে যায় বলে অভিযোগ। ফের একই ধরনের ঘটনায় চিন্তায় পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে