১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সামনে দাঁড়িয়ে অদ্ভুত নাচ যুবতীর, ভ্যাবাচ্যাকা খেল সিংহ

Published by: Soumya Mukherjee |    Posted: October 4, 2019 3:36 pm|    Updated: October 4, 2019 5:05 pm

On Camera, Woman Climbs Inside Zoo Exhibit, Taunts Lion.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনক্লোজারের সামনে দাঁড়িয়ে অদ্ভুত অঙ্গভঙ্গি ও নাচ করছেন এক যুবতী। আর সেই কাণ্ড দেখে ভ্যাবাচাকা খেয়ে গিয়েছে একটি আফ্রিকান সিংহ। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি ঘটেছে নিউ ইয়র্কের ব্রনক্স চিড়িয়াখানায়। চিড়িয়াখানা কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে ওই যুবতীর নামে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: আত্মঘাতী ব্যক্তির দেহ নিতে মর্গে হাজির সাতজন স্ত্রী, হতবাক প্রশাসন]

বিষয়টির সূত্রপাত হয় গত শনিবার। ওইদিন দুপুরে ব্রনক্স চিড়িয়াখানা ঘুরতে গিয়ে সিংহের এনক্লোজারের সামনে পৌঁছে যায় ওই যুবতী। তারপর সঙ্গে থাকা এক বন্ধুকে ভিডিও করার নির্দেশ দিয়ে এনক্লোজারের সামনে থাকা বেড়া টপকায়। বিষয়টি দেখে সামনে চলে আসে এনক্লোজারের সামনে থাকা সিংহটাও। আর তাকে দেখে নানারকম অঙ্গভঙ্গি করতে থাকেন যুবতী। শরীর দুলিয়ে নাচও করেন। এরপর তাঁকে বলতে শোনা যায়, ‘বেবি! আমি তোমাকে ভালবাসি।’ তাঁর অদ্ভুত এই আচরণ দেখে ভ্যাবাচাকা খেয়ে যায় সিংহ। পরে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে যুবতীটি টুইট করেন, ‘কোনও কিছুকেই ভয় পাই না আমি। যতক্ষণ নিশ্বাস নিচ্ছি ততক্ষণ সমস্ত কিছুর সঙ্গে মোকাবিলা করার জন্য তৈরি আছি।’

যুবতিটি এই ঘটনাকে সাহসিকতার পরিচয় বলে মনে করলেও সমালোচনা করছেন নেটিজেনরা। অযথা পশুপাখিকে বিরক্ত করার এই মানসিকতা কাম্য নয় বলে অভিমত তাঁদের। একজন নে়টিজেন লিখেছেন, সাহস থাকা ভাল। কিন্তু, অতি সাহস মাঝে মাঝেই প্রাণহানির কারণ হতে পারে। সাধারণত কেউ সিংহের সামনে ওই ভাবে দাঁড়ানোর সাহস পান না। সিংহটি ভদ্র ছিল বলেই যুবতীটির কোনও ক্ষতি হয়নি। অন্য একজনের কথায়, ভিডিওর জন্য এতটা দুঃসাহস না দেখানোই ভাল।

[আরও পড়ুন: এক মিনিটে ছ’টি ইডলি ভক্ষণ! বৃদ্ধার ক্ষমতায় চোখ কপালে সকলের]

এই ঘটনার তীব্র নিন্দা করে মার্কিন পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করা হয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে। তাদের অভিযোগ, বারবার সিংহের এনক্লোজারের কাছে যেতে বারণ করা হয়েছিল ওই যুবতীকে। কিন্তু, কারও কোনও কথাকেই গুরুত্ব দেননি তিনি। তাই বাধ্য হয়ে তাঁর নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে