Advertisement
Advertisement
Pakistan

ডবল হ্যাটট্রিক! একসঙ্গে ৬ সন্তানের মা হয়ে অনন্য অনুভূতি পাকিস্তানি মহিলার

প্রথমবার মা হয়েছেন ওই পাক বধূ।

Pakistan woman gives birth to 6 children

ছবি: সোশাল মিডিয়া

Published by: Anwesha Adhikary
  • Posted:April 21, 2024 7:59 pm
  • Updated:April 21, 2024 7:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪৫ লক্ষ মহিলার মধ্যে একজন। একটা-দুটো নয়। একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন পাকিস্তানের (Pakistan) এক মহিলা। জানা গিয়েছে, অস্ত্রোপচার ছাড়াই পৃথিবীর আলো দেখেছে ৬ খুদে। একসঙ্গে ৬ জনকে পেয়ে আনন্দে আত্মহারা পাকিস্তানি পরিবারের সদস্যরাও।

জানা গিয়েছে, গত বৃহস্পতিবার রাওয়ালপিন্ডির (Rawalpindi) জেলা হাসপাতালে ভর্তি হন জিনাত ওয়াহিদ নামে এক অন্তঃসত্ত্বা। পরেরদিনই তাঁর কোল আলো করে জন্ম নেয় ৬ সন্তান। নবজাতকদের মধ্যে ৪টি পুত্র এবং দুটি কন্যা। হাসপাতাল সূত্রে খবর, শিশুদের প্রত্যেকটির ওজন দুই পাউন্ডের খানিকটা কম। তবে মা ও সন্তানরা সকলেই সুস্থ রয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: এবার রাজনীতির ময়দানে ভারত-পাক দ্বৈরথ! লন্ডন মেয়র নির্বাচনে যুযুধান দুই প্রার্থী]

এই প্রথমবার মা হয়েছেন জিনাত। একবারে ৬ সন্তান কোলে পেয়ে উচ্ছ্বসিত তিনি। যদিও প্রথমদিকে প্রচুর সমস্যায় পড়তে হয়েছিল তাঁকে। নানা শারীরিক সমস্যার কারণে অস্ত্রোপচার করানো যায়নি। নরম্যাল ডেলিভারিতেই টানা এক ঘণ্টা ধরে পরপর ৬ সন্তানের জন্ম দেন। শেষ পর্যন্ত সুস্থভাবেই ভূমিষ্ঠ হয় ৬ খুদে। তবে জন্মের পর থেকে ইনকিউবেটরে রাখা হয়েছে তাদের। বেশ কিছু সমস্যা থাকলেও জিনাত কয়েকদিনের মধ্যেই সুস্থ হয়ে যাবেন বলে আশাবাদী চিকিৎসকরা।

Advertisement

একসঙ্গে ৬ সন্তানের মা হয়ে কেমন লাগছে? পরিবার সূত্রে খবর, প্রথমবার মা হয়ে উচ্ছ্বসিত জিনাত। একসঙ্গে ৬ সন্তানকে পেয়ে তো আরও খুশি গোটা পরিবার। আপাতত মা ও সন্তানদের দেখভাল করার জন্য মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তবে ৬ সন্তানকে সুস্থভাবে পৃথিবীর আলো দেখাতে পেরে খুশি হাসপাতালের কর্মীরাও।

[আরও পড়ুন: ‘ইন্ডিয়া আউট’ মন্ত্রে ফের বাজিমাত চিনপন্থী মুইজ্জুর? মালদ্বীপের পার্লামেন্ট নির্বাচনে চোখ দিল্লির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ