২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এক হাতে ১৫টি কাঁচি নিয়ে তাক লাগানো কীর্তি এই নাপিতের, দেখুন ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 15, 2017 3:20 pm|    Updated: September 28, 2019 5:03 pm

Pakistani barber uses 15 scissors at once to cut hair

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সারাদিনে ২০ জনের চুল কাটেন সাদিক আলি। শুনলে বলবেন, এ আর এমন কী? কিন্তু যদি বলি এক হাতেই ১৫টি কাঁচি ধরে চুল কাটা তাঁর স্টাইল। চমকে গেলেন?  পাকিস্তানের হেয়ার স্টাইলিস্ট সাদিকের সেলুনে তাই ভিড় লেগেই থাকে মানুষের।

পাকিস্তানের লাহোরের বাসিন্দা ৩৩ বছরের এই হেয়ার স্টাইলিস্ট একই সঙ্গে ১৫টি কাঁচি চালান। তাঁর এই আজব স্টাইলের জন্য সবাই চান, একবার না একবার তাঁর একসঙ্গে ১৫টি কাঁচি দিয়ে চুল কাটার অভিজ্ঞতার শরিক হতে।

[শুধু এক কামড়? তাতেও কিন্তু ওজন বাড়ে!]

সেদিক থেকে সাদিকের কাছে চুল কাটা অবশ্য যথেষ্ট দামি। এক সঙ্গে ১৫টি কাঁচি ব্যবহার করে ২০ মিনিটে চুল কেটে দিতে তিনি নেন প্রায় ১০০০ টাকার কাছাকাছি। সাদিকের সেলুনে বেশিরভাগই আসেন ক্রিকেটাররা। এখানে আসেন উমর আকমল, সোহেল তনভির, ইনজামাম উল হক এমনকি পাক কোচ মিকি আর্থারও।

এখানেই শেষ নয়। রয়েছে আরও গল্প। এক চিনা হেয়ারড্রেসারকে দেখে এভাবে একসঙ্গে এতগুলো কাঁচি চালাতে উৎসাহ পান সাদিক। তবে সেই হেয়ার ড্রেসার একসঙ্গে চালাতেন ১০টি কাঁচি। তাঁকে টপকে গিয়ে একসঙ্গে ১৫টি কাঁচি চালান সাদিক।

কিন্তু কীভাবে আয়ত্ত করলেন এতগুলি কাঁচি একসঙ্গে হাতে রেখে চুল কাটার দক্ষতা? সাদিক জানাচ্ছেন, বছর পাঁচেক সময় লেগেছে এই গতি পেতে। এই অভিনব স্টাইলে চুল কাটার ক্ষমতা অর্জন করতে। ১৫ বছরের কেরিয়ারে এখন তিনি খ্যাতির চূড়ায়। তবে প্রথমদিকে বেশ কষ্ট হত এইভাবে চুল কাটা প্র্যাকটিস করতে। কারণ কাঁচিগুলো বেশ ভারী ছিল, হাত কেটে যাওয়ার উপক্রম হত,নিজেই জানাচ্ছেন এই হেয়ার স্টাইলিস্ট। তবে সেই প্রতিকূলতা এখন অনেকটাই গা-সওয়া। তাঁর হাতের জাদুর ছোঁয়া পেতে বেশ ভিড় হয় সেলুনে। তবে ওই ২০ জনই। তার বেশি মানুষের চুল কাটেন না সাদিক। কারণ পরিমাণের চেয়ে গুণগত মানেই ভরসা করেন তিনি। আজও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে