২৪ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ১১ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়ের বিয়ে মানেই প্রতিটি পরিবারে আলাদারকম প্রস্তুতি শুরু হয়ে যায়। বিয়ে করলেই তো আর হল না। জীবনের বিশেষ দিনে কেমন শাড়ি পরবেন, কেমন হবে সাজ তা নিয়ে মাথাব্যথা থাকে যথেষ্ট। আর সাজ কখনই গয়নাগাটি ছাড়া সম্পূর্ণ হতে পারে না। বিয়ের দিন সাধারণত সোনা কিংবা হিরের গয়নাকেই বেছে নেন তন্বীরা। কিন্তু টমেটোর মতো সবজির তৈরি গয়না পরে বিয়ে করতে দেখেছেন কাউকে? অবাক হচ্ছেন তো, ভাবছেন এ আবার হয় নাকি? কিন্তু সোশ্যাল মিডিয়ায় নজর রাখলেই আপনার সামনে পরিষ্কার হয়ে যাবে কোনটা সত্যি আর কোনটা নয়। সম্প্রতি টমেটোর গয়না পরা কনের ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যে দেখছেন সেই অবাক হচ্ছেন।

সম্প্রতি পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়ত একটি ভিডিও টুইট করেন। তাতেই দেখা যায় ওই ব্যতিক্রমী কনেকে। সোনালি রংয়ের লেহেঙ্গা পরে বিয়ে সাজে দিব্যি মানিয়েছে ওই তরুণীকে। তাঁর হাতে বালা, গলায় হার, মাথায় টিকলি সবই রয়েছে। তবে তা সোনা কিংবা হিরের নয়। পরিবর্তে তা তৈরি টুকটুকে লাল টমেটো দিয়ে। গয়না দেখেই চক্ষু ছানাবড়া নেটিজেনদের। কিন্তু জীবনের বিশেষ দিনে কেন টমেটোর গয়না পরলেন ওই তরুণী? তিনি বলেন, “সোনা অত্যন্ত মূল্যবান। তবে যে হারে দাম বাড়তে শুরু করেছে তাতে টমেটোর দামও পাকিস্তানে ক্রমশই বাড়ছে। বর্তমানে করাচির বাজারে ৩০০ টাকা এবং পাইকারি বাজারে ২০০ টাকা কেজি দরে বিকোচ্ছে টমেটো। তাই বহু মূল্যবান টমেটো দিয়ে তৈরি গয়না পরার সিদ্ধান্ত নিয়েছি।”

তরুণীর অকপট স্বীকারোক্তি এবং ওই সাজগোজ দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। তাই তা ভাইরাল হতেই বিশেষ সময় লাগেনি। প্রায় প্রত্যেকের টাইমলাইনে ঘুরছে টমেটোর গয়না পরা তন্বী। ইতিমধ্যেই ভিডিওটি ৩২ হাজারেরও বেশি ভিউ এবং ৩ হাজারেরও বেশি লাইক হয়ে গিয়েছে। অগ্নিমূল্য সবজি বাজার যে তরুণীর জীবনের বিশেষ দিনেও ছাপ ফেলতে পারে তা ভাবতে পারেনি নেটিজেনদের একাংশ। আবার কেউ কেউ বলছেন, একঘেয়ে সোনার গয়নার বাইরে বেড়িয়েও যে অন্যভাবে কনে সাজা যায় তাই যেন প্রমাণ করে দিলেন ওই তরুণী।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং