BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মদ খেতে গেলেন চালক, বিহারের স্টেশনে এক ঘণ্টা থমকে প্যাসেঞ্জার ট্রেন

Published by: Kishore Ghosh |    Posted: May 3, 2022 7:29 pm|    Updated: May 3, 2022 7:44 pm

Passenger train delayed by an hour as driver gets off to have a drink in Bihar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কচুরি খাওয়ার জন্য রাজস্থানের (Rajasthan) আলওয়ারের দৌড়পুর ক্রসিংয়ে নিয়ম করে ট্রেন থামাতেন এক লোকোমোটিভ চালক। ওই ঘটনা জানাজানি হয় গত ফেব্রুয়ারি মাসে। যার পর শোরগোল পড়ে যায়। চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয় রেল। এবার আরও মারাত্মক অভিযোগ উঠল এক লোকো চালকের (Assistant Driver) বিরুদ্ধে। অভিযোগ, প্যাসেঞ্জার ট্রেন দাঁড় করিয়ে মদ্যপান করতে যান ওই সহকারী চালক। যার ফলে বিহারের (Bihar) এক স্টেশনে প্রায় ঘণ্টা খানেক দাঁড়িয়ে থাকে ট্রেনটি। হাঁসফাঁস গরমে চরম অস্বস্তিতে পড়েন যাত্রীরা। শুরু হয় হইহট্টগোল। অভিযুক্ত সহকারী চালককে গ্রেপ্তার করেছে জিআরপি (GRP)। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার।

জানা গিয়েছে, সমস্তিপুর রেল ডিভিশনের ওই ট্রেনটি সমস্তিপুর থেকে সহরসায় যাচ্ছিল। মাঝপথে সেটি হাসানপুর স্টেশনে (Hasanpur station) দাঁড়ায় রাজধানী এক্সপ্রেসকে পথ ছাড়ার জন্য। এরপরই সহকারী লোকো চালক করণবীর যাদব ট্রেন থেকে বেমালুম গায়েব হয়ে যান। ফলে সময় মতো সিগন্যাল হলেও ট্রেন থমকে থাকে। একটা সময় হাসানপুর স্টেশনের সহকারি স্টেশন মাস্টার নিজে ওই ট্রেনের সহকারী চালকের খোঁজে নামেন। এদিকে তীব্র গরমে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকা ট্রেনের যাত্রীরা অনেকেই স্টেশনে নেমে পড়েন। কেন ট্রেন চলছে না তা নিয়ে হইহট্টগোল শুরু হয়।

[আরও পড়ুন: ১ টাকা দিলে মানুষ পেত ১৫ পয়সা! হাতিয়ার রাজীব গান্ধীর মন্তব্য, জার্মানি থেকেও কংগ্রেসকে তোপ মোদির]

এর মধ্যে সহকারী চালকের খোঁজে জিআরপি (GRP) আসরে নামে। শেষ পর্যন্ত তাঁরাই স্থানীয় বাজারে হদিশ পায় মদ্যপ চালকের। তিনি তখন শরীরের টাল রাখতে পারছেন না। নিজের পায়ে দাঁড়ানোর মতো ক্ষমতাটুকু নেই। অভিযুক্ত চালককে গ্রেপ্তার করেছে জিআরপি। পাশাপাশি ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) অলোক আগরওয়াল গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: একশোয় ৫৫৫! মার্কশিট পেয়ে হতবাক বিহারের স্নাতক পড়ুয়া! বিতর্ক তুঙ্গে]

ক’দিন আগে পাকিস্তানের (Pakistan) একটি ঘটনা প্রকাশ্যে আসে। সেখানে চালক ট্রেন থামিয়ে দই কিনতে যান। ট্রেন নিয়ে গন্তব্যে পৌঁছনোর বদলে মাঝপথে সেটি দাঁড় করিয়ে তাঁর এহেন কীর্তি ভাইরাল ভিডিও হয়ে ছড়িয়ে পড়ে। আর তার জেরেই বরখাস্ত করা হয় অভিযুক্ত ওই ট্রেন চালককে। বরখাস্ত করা হয় ওই ট্রেনের সহকারীকেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে