২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

একেই বলে প্রভুভক্তি, সাপের কামড় থেকে মালিককে বাঁচিয়ে মৃত্যু সারমেয়র

Published by: Kishore Ghosh |    Posted: November 17, 2022 3:45 pm|    Updated: November 17, 2022 3:45 pm

Pet Dog dies after saving owner from poisonous snake in UP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুকুর (Dog) প্রভুভক্ত প্রাণী। ফের প্রমাণ করল গব্বর। নিজের জীবনের বিনিময়ে মালিকের প্রাণ বাঁচাল সে। বিষধর সাপ (Snake) মালিকের দিকে ধেয়ে আসছে দেখে ঝাপিয়ে পড়ে সারমেয়টি। শায়েস্তা করে সাপটিকে। যদিও কিছু পড়ে বিষক্রিয়ায় মৃত্যু হয় আদরের গব্বরের। বুধবার এই ঘটনা ঘটে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ঝাঁসিতে (Jhansi)। প্রিয় পোষ্যের মৃত্যুতে শোকগ্রস্ত মালিক ও তাঁর পরিবার।

পঞ্চায়েত সদস্য আমিত রাই উত্তরপ্রদেশের বাসিন্দা হলেও তাঁর পৈতৃক বাড়ি ঝাঁসির সীমান্ত সংলগ্ন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) প্রতাপপুর এলাকায়। কুকুর ভক্ত তিনি। বাড়িতে একাধিক পোষ্য রয়েছে। মাঝমাঝে কুকুর সঙ্গে নিয়ে রাস্তায় বের হন। এদিন পোষ্যের সঙ্গে হেঁটে প্রতাপপুরের ফার্মহাউসের দিকে যাচ্ছিলেন। সেই সময় আচমকা তার দিকে এগিয়ে আসে একটি সাপ। অমিত তা লক্ষ্য করেননি। কিন্তু সঙ্গে কুকুর সাপটিকে খেয়াল করে। এবং ঝাঁপিয়ে পড়ে তার উপরে। কামড়ে মেরে ফেলে সাপটিকে। যদিও কিছু ক্ষণ পরে কুকুরটিরও মৃত্যু হয়। ঘটনাস্থল লুটিয়ে পড়ে সে। বিশেষজ্ঞরা জানিয়েছেন, বিষক্রিয়াতে মৃত্যু হয়েছে পোষ্যের।

[আরও পড়ুন: বেবি পাউডার তৈরি করুন কিন্তু বিক্রি নয়, ‘জনসন অ্যান্ড জনসন’কে জানাল হাই কোর্ট]

জানা গিয়েছে বছর পাঁচেক আগে আমেরিকান বুলি (American Bully) কুকুরটিকে কেনেন অমিত। নাম রাখেন গব্বর। বাড়িতে একাধিক পোষ্য থাকলেও গব্বরের একটু বেশিই টান ছিল অমিতের। অপরপক্ষে সেও মালিকের কাছ ছাড়তে চাইত না। অমিতের অনুমতি ছাড়া তাঁর কাছে কেউ ঘেঁষলেই রাগে গরগর করত গব্বর। প্রয়োজনে হামলা করতেও পিছপা হত না। এদিনও তাই ঘটে। সাপটি অমিতের দিকে এগিয়ে আসতেই তাকে দাঁত দিয়ে দু’টুকরো মেরে ফেলে গব্বর। সারমেয়টিরও মৃত্যু হয় ভয়ংকর লড়াইয়ে। এই ঘটনায় মন খারাপ অমিত এবং তাঁর পরিবারের।

[আরও পড়ুন: রেলকর্মীদের জন্য সুখবর, নতুন নিয়মে মোটা টাকা বেতন বৃদ্ধির ঘোষণা রেলমন্ত্রীর]

কিছুদিন আগে একটি ঘটনায় ৭০ ফুট গভীর খাদে পড়ে যাওয়া মালিককে বাঁচায় পোষ্য সারমেয়। জঙ্গল ঘেরা পাহাড়ে আচমকা দুর্ঘটনায় পা পিছলে গভীর খাদে পড়ে গেছিলেন প্রৌঢ়। উদ্ধারকারী দলকে দুর্ঘনাস্থল চিনিয়ে দেয় কুকুরটি। দলটিকে রাস্তা চিনিয়ে মালিকের কাছে নিয়ে যায় সে। এই ঘটনা ঘটে আমেরিকার ক্যালিফোর্নিয়ার পাহাড় ঘেঁষা জঙ্গলে। ঘটনার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল ক্যালিফোর্নিয়া প্রশাসন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে