BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‌পাখির ঠোঁটে মাস্ক, সোশ্যাল মিডিয়ায় এই ছবি দেখেই ক্ষোভ উগরে দিচ্ছেন নেটিজেনরা

Published by: Abhisek Rakshit |    Posted: October 21, 2020 4:46 pm|    Updated: October 21, 2020 4:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ দেশ তথা গোটা বিশ্বে এখনও করোনার (Corona Pandemic) সংক্রমণ অব্যাহত। প্রতিদিন নতুন রেকর্ড গড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে মাস্ক (Mask) এবং স্যানিটাইজারের (Sanitizer) ব্যবহারই একমাত্র দূরে রাখতে পারে করোনাকে। তাও অনেকেই আবার মাস্ক পরতে ভুলে যাচ্ছেন। মাস্ক বাড়িতে রেখেই বেরিয়ে পড়ছেন বাইরে। আবার মাস্ক পরলেও কিছুক্ষণ পরই তা নেমে যাচ্ছে থুতনিতে বা ঝুলছে কানের পাশে।অনেকেই আবার যত্রতত্র ফেলে দিচ্ছেন মাস্ক। ফলে ছড়াচ্ছে দূ্ষণ। এই নিয়েই এবার সরব হলেন নেটিজেনরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। যেখানে একটি পাখির মুখে ধরা রয়েছে মাস্ক। আর সেই ছবিটি দেখেই উষ্মা প্রকাশ করেছেন অনেকে। নেটিজেনদের অভিযোগ, এভাবে যেখানে সেখানে মাস্ক ফেলায় সংক্রমণের আশঙ্কা থাকে। দূষণও ছড়াচ্ছে।

[আরও পড়ুন: নবরাত্রিতে মাতৃশক্তির প্রকাশ! সাইকেলে ২,২০০ কিমি পেরিয়ে বৈষ্ণোদেবীর পথে মারাঠি বৃদ্ধা]

আসলে ছবিটি শেয়ার করেছিলেন সুশান্ত নন্দ নামে এক IFS অফিসার। নিজের টুইটার হ্যান্ডেলে ছবিটি পোস্ট করে লেখেন, ‘‌‘‌যে মাস্কটি মানু্ষের মুখ ঢেকে রাখে, সেটাই এবার তার আসল মুখটি প্রকাশ্যে আনল।’‌’ অর্থাৎ প্রাণীদের তুলনায় মানুষ যে পরিবেশ সম্পর্কে অনেক কম সচেতন, সেই ব্যাপারটিই বোঝান তিনি।

এরপর ছবিটি দেখে নেটিজেনরাও সমালোচনায় মুখর হন। কেউ লেখেন, ‘‌‘এই বিষয়ে মানুষের মনে সচেতনতা জাগানো অসম্ভব।‌’’‌ কেউ আবার লেখেন, ‘‌‘‌সকালে উঠে একটি কথা বারবার মনে করবেন, এই গ্রহটি একা আপনার নয়।’‌’‌‌‌

 

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের পরিকাঠামো নেই, করোনা কালে দুস্থ শিশুদের পড়াচ্ছেন দিল্লির এই কনস্টেবল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement