BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউনের জেরে মিলছে না খাবার, ক্ষুধার্ত হনুমানদের ত্রাতা উত্তরপ্রদেশ পুলিশ

Published by: Soumya Mukherjee |    Posted: April 11, 2020 6:32 pm|    Updated: April 11, 2020 6:38 pm

Police Inspector feeds food grains & fruits to monkeys in Maigalganj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন (Lock down) চলছে। এর ফলে কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ। কেন্দ্র ও রাজ্য সরকারগুলির পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা এই পরিস্থিতিতে তাঁদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। সামর্থ্য অনুযায়ী বিনামূল্যে অত্যাবশ্যকীয় পণ্যসামগ্রী সরবরাহ করার সঙ্গে সঙ্গে বিভিন্ন জায়গায় রান্না করা খাবারও বিলি করা হচ্ছে। তবে লকডাউনের ফলে শুধু মানুষ নয়, খাবারের অভাবে অসহনীয় যন্ত্রণা ভোগ করছে রাস্তাঘাটে ঘুরে বেড়ানো কুকুর, গরু এবং হনুমানরাও।

ভয়াবহ এই পরিস্থিতিতে বিভিন্ন জায়গায় তাদের খাবার দিচ্ছেন বিভিন্ন পশুপ্রেমী মানুষ ও সংগঠনগুলি। শনিবার এই রকমই একটি ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশের লক্ষ্মীপুর খেরি জেলার মাইগালগঞ্জ এলাকার বাসিন্দারা। সেখানে একটি এলাকায় খাবারের সন্ধানে ঘোরা একদল হনুমানকে শস্যদানা ও ফল খাওয়ালেন স্থানীয় পুলিশকর্মীরা। এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই পুলিশের মানবিক মুখের প্রশংসা করছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: অভিনব সচেতনতা বার্তা, সামাজিক দূরত্ব বজায় রাখতে গাছের ডালেই দিনযাপন গৃহস্থের ]

ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি পাড়ার মধ্যে বসে রয়েছে প্রায় ৭০টি হনুমান। আর সেখানে দাঁড়িয়ে থাকা একটি গাড়ি থেকে খাবার বের করে তাদের দিকে ছুঁড়ে দিচ্ছেন কয়েকজন পুলিশকর্মী। তাঁদের উপর চড়াও না হয়ে মাটি থেকে সেই খাবার তুলে খাচ্ছে হনুমানের দল।

[আরও পড়ুন: সংক্রমণ ঠেকাতে অভিনব পন্থা, লোহার খাঁচা পরে রাস্তায় যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে