BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সৌভাগ্যের আশা! তান্ত্রিকের পরামর্শে বাতিল নোট কিনে পুজো যুবকের, তারপর…

Published by: Abhisek Rakshit |    Posted: November 27, 2020 5:58 pm|    Updated: November 27, 2020 6:06 pm

‘Rajasthan man buys, worships banned notes to improve luck on tantric’s advice’: Police‌ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সংসারের হাল খারাপ। টাকা–পয়সা নেই বললেই চলে। এই পরিস্থিতিতে ভাগ্যলক্ষ্মীর দেখা পেতে তান্ত্রিকের পরামর্শ মেনে পুরনো বাতিল নোট কিনে, সেই নোটের পুজো করলেন হনুমান সিং নামের ৩৫ বছর বয়সি রাজস্থানি (Rajasthan) যুবক। কিন্তু এই কাজ করতে গিয়েই বিপাকে পড়লেন তিনি। পুরনো বাতিল নোট কাছে রাখায় তাঁকে গ্রেপ্তার করল নাগাউর (Nagaur) থানার পুলিশ।

জেরায় হনুমান সিং জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই আর্থিক অনটনে ভুগছিলেন তিনি। এই সময়ই এক তান্ত্রিকের খপ্পরে পড়েন তিনি। ওই তান্ত্রিক তাঁকে পরামর্শ দেন পুরনো নোট কিনে সেগুলোর পুজো করলেই ভাগ্য ফিরবে। আর সেকথা শোনামাত্রই নয়ন সিং রাজপুরোহিত নামে এক ব্যক্তির কাছ থেকে এক লক্ষ টাকার বিনিময়ে ৫ লক্ষ ‌২০ হাজার টাকা মূল্যের পুরনো বাতিল নোট কেনেন তিনি। সেগুলোর প্রত্যেকটিই ছিল পুরনো ৫০০ টাকার নোট। এরপর সেই বাতিল নোট আরও এক আত্মীয়ের কাছে দেড় লক্ষ টাকায় বিক্রি করতেন হনুমান সিং। কিন্তু তার আগেই গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ হনুমান সিংকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন:‌ মায়ের স্মার্টফোন হাতে পেয়ে সাড়ে ৫ হাজার টাকার খাবার অর্ডার! ভাইরাল খুদের কীর্তি]

তদন্তে নেমে পুলিশ জানতে পারে ওই তান্ত্রিক ঠকানোর পরিকল্পনা করেই হনুমানকে ওই পরামর্শ দিয়েছিল। পাশাপাশি রাজপুরোহিত নামে যে ব্যক্তির কাছ থেকে পুরনো বাতিল নোটগুলো হনুমান কিনেছিল, সেই টাকাও আসলে হিসেব বর্হিভূর্ত ছিল। নোট বাতিলের পর তা আর ব্যাংকে জমা দিতে পারেননি রাজপুরোহিত। এদিকে, পাঞ্জাবে এক আত্মীয়কে ওই বাতিল নোটগুলো গছিয়ে দেওয়ার আগেই পুলিশের জালে ধরা পড়ে যায় হনুমান। ইতিমধ্যে এই বাতিল নোটগুলো সম্পর্কে তথ্য রিজার্ভ ব্যাংক (Reserve Bank) ও আয়কর দপ্তরের (Income Tax Department) কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। হনুমানকে জেরা করে আরও তথ্য জোগাড়ের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

[আরও পড়ুন:‌ ডাম্বল হাতে শরীরচর্চায় ৮২ বছরের ‘পালোয়ান’ ঠাকুমা, ভাইরাল ভিডিও প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement