৩ ভাদ্র  ১৪২৬  বুধবার ২১ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টেক্কা দিলেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। ঘাবড়ানোর কিছু নেই। তাঁদের মধ্যে
কোনও লড়াই বা প্রতিযোগিতা হয়নি। বরং রাখির বাজারে চাহিদার নিরিখে একে অপরকে পাল্লা দিচ্ছেন প্রধানমন্ত্রী এবং ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার। ক্রেতাদের পছন্দে শিলিগুড়িতে দেদার বিকোচ্ছে এই দুই জাতীয় চরিত্রের ছবি এবং প্রতিকৃতি দেওয়া রাখি। তবে কিছুটা হলেও প্রধানমন্ত্রীকে পিছনে ফেলে দিয়েছেন উইং কমান্ডার।

[ আরও পড়ুন: ১৫ লক্ষ টাকা মুক্তিপণ না পেয়ে কিশোরীকে খুন, আসানসোলে উদ্ধার অর্ধনগ্ন দেহ]

একদিকে প্লাস্টিকের ঘড়ির মতো দেখতে গেরুয়া-সবুজ বেল্টের মাঝখানে সাদা রংয়ের রাখি। তাতে অভিনন্দন বর্তমানের ছবি দেওয়া। সবুজ ওভারকোটে বর্তমানকে চিনে নিতে বিন্দুমাত্র অসুবিধা হচ্ছে না। কারণ তার ট্রেডমার্ক গোঁফজোড়া। রাখির মধ্যে লেখা ‘স্যালুট টু আওয়ার হিরো অভিনন্দন’৷ অন্যদিকে নীল কুর্তা, হালকা খয়েরি রঙের পাজামা গেরুয়া উত্তরীয়তে হাসি মুখে হাত নাড়াচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খোঁজ নিয়ে দেখা গেল, ইতিমধ্যেই বাজার থেকে হট কেকের মত উবে গিয়েছে অভিনন্দনের ছবিওয়ালা রাখি। প্রধানমন্ত্রীর আদলের রাখিও বিক্রি হচ্ছে প্রচুর। তবে সেটিও খুব তাড়াতাড়ি বাজার থেকে উধাও হয়ে যেতে পারে বলে আশা করছেন বিক্রেতারা।

[ আরও পড়ুন: মাঝরাতে বাড়িতে আগুন, পুড়ে মৃত্যু একই পরিবারের তিনজনের ]

মহাবীর স্থান, হকার্স কর্নার, বিধান মার্কেটের মতো রাখির বড় বাজারগুলিতে এই চিত্র ধরা পড়েছে। রাখি বিক্রেতা এরশাদ খান জানিয়েছেন, পঞ্চাশ থেকে একশো টাকার মধ্যে আকার অনুযায়ী রাখি বিক্রি হচ্ছে। তবে দাম-দর নিয়ে খুব একটা ভাবছেন না ক্রেতারা। রাখি নিয়ে যাচ্ছে অনেকেই। তবে সবাই যে ভাইকেই রাখি বাঁধার উদ্দেশ্যে রাখি কিনছেন তা নয়, বোন বা দিদি নেই এমন ও অনেকে একটু ব্যতিক্রমী রাখি সংগ্রহে রাখার জন্য বাড়ি নিয়ে যাচ্ছেন। শিলিগুড়ি কলেজের ছাত্র অভিরূপ মালাকার, সুরজ কুণ্ডুরাও গিয়েছিলেন হকার্স কর্নারে। তাঁরা জানালেন, প্রধানমন্ত্রী এবং অভিনন্দন বর্তমানের ছবি দেওয়া দু’টি রাখি বেশ অভিনব। সেগুলি সংগ্রহে রাখতে ইচ্ছুক।

[ আরও পড়ুন: সদস্য সংগ্রহ লক্ষ্যপূরণে ব্যর্থ, দলীয় নির্দেশে মাঠে নামলেন পুরুলিয়ার বিজেপি সাংসদ ]

শিলিগুড়ির বাসিন্দা সৌমিলি গুহ-ও দাদার জন্য অভিনন্দন বর্তমানের রাখি পছন্দ করেছেন। সঙ্গে অবশ্যই পুরনো ঐতিহ্য মেনে ফুলের রাখিও নিয়েছেন। ‘অভিনন্দনে’র অভিনবত্ব করায়ত্ব করার সুযোগ হাতছাড়া করতে রাজি নন কেউ। তাছাড়া দাদাকে চমকে দেওয়ার সুযোগও মিলবে। মহাবীরস্থানে এসেছিলেন একঝাঁক তরুণ-তরুণী। তাঁরা অবশ্য উইং কমান্ডারের রাখি পাননি। তবে আশা ছাড়তে নারাজ। আবার আসবে? জানতে চাইলেন নীলম সরকার, মোনালিসা গঙ্গোপাধ্যায়, সুতীর্থ কাঞ্জিলাল, প্রবাল মণ্ডলরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং