১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কল খুললেই বেরোচ্ছে রেড ওয়াইন, আতঙ্কের মধ্যেও উৎসবে মাতলেন গ্রামবাসী

Published by: Soumya Mukherjee |    Posted: April 14, 2020 4:09 pm|    Updated: April 14, 2020 6:21 pm

Red wine flows out of water taps in Italian village for three hours,

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার সংক্রমণ থেকে বাঁচতে বিশ্বের বেশিরভাগ দেশেই লকডাউন জারি করা হয়েছে। অত্যাবশ্যকীয় জিনিস ছাড়া বাকি সব দোকানই বন্ধ। এর ফলে প্রচণ্ড অসুবিধায় পড়েছেন মদ্যপায়ীরা। বিভিন্ন জায়গায় তো মদ না পেয়ে হোমিওপ্যাথি ওষুধের দোকান থেকে অ্যালকোহল কিনে নেশা করার জেরে কয়েকজন প্রাণও হারিয়েছেন। কেউ আবার মরেছেন বার্নিশ বা স্যানিটাইজার খেয়ে। এই ধরনের ঘটনার মাঝেই ইটালির একটি গ্রামে, বাড়ির জলের কল থেকে মদ বেরোনোর ঘটনা ঘটল। বিষয়টি কেন্দ্র করে উত্তেজনা তৈরি হওয়ার ফাঁকে অনেক মদও সংগ্রহ করে নেন ওই এলাকার বাসিন্দারা।

কয়েকদিন আগে বাড়ির কল খুলতেই চমকে ওঠেন ইটালির মডেনা এলাকার কাছে অবস্থিত একটি গ্রামের বাসিন্দারা। বেশ কয়েকটি বাড়িতে কল খুলতেই জলের বদলে পড়তে শুরু করে রেড ওয়াইন। এই খবর ছড়িয়ে পড়তেই হুড়োহুড়ি পড়ে যায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। বোতল থেকে বালতি নিমেষে রেড ওয়াইন দিয়ে ভরতি করে ফেলেন তাঁরা। আর মদ্যপায়ীদের হাতে যেন এসে যায় আকাশের চাঁদ! করোনা সংক্রমণের জেরে যখন সমস্ত মদের দোকান বন্ধ তখন এই ধরনের ঘটনা তাঁদের জীবনের আনন্দ ফিরিয়ে আনে। ঘণ্টা তিনেক এভাবে একনাগাড়ে মদ পড়ার পর আচমকা তা বন্ধ হয়ে যেতে অবশ্য ফের মুখ চুন হয়ে যায় তাঁদের।

[আরও পড়ুন: রাতের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে অশরীরী! করোনার মাঝে নতুন আতঙ্কে কাঁটা গোটা গ্রাম ]

পরে জানা যায়, স্থানীয় একটি মদ তৈরির কোম্পানির রিজার্ভার ফুটো হয়ে যাওয়ার ফলেই এই ঘটনা ঘটে। তারপর বায়ুর চাপে কোনওভাবে ওই ফুটো দিয়ে মদ বেরিয়ে স্থানীয় জল সরবরাহের পাইপের মধ্যে ঢুকে যায়। এর জেরেই প্রায় ২০টি বাড়ির কল থেকে রেড ওয়াইন পড়তে থাকে। বিষয়টি জানাজানি হওয়ার পর ওই ফুটোটি মেরামত করেন কোম্পানির ইঞ্জিনিয়াররা। তারপর বন্ধ হয়ে যায় মদের অকাল বর্ষণ।

[আরও পড়ুন: OMG! সু্টকেসে ভরে বন্ধুকে বাড়িতে আনার ফন্দি, শ্রীঘরে দুই কিশোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে