১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা সচেতনতা বাড়াতে ‘গাধা’র সাক্ষাৎকার! ভাইরাল সাংবাদিকের কীর্তি

Published by: Subhajit Mandal |    Posted: July 22, 2020 5:29 pm|    Updated: July 22, 2020 5:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকার মাস্ক পরা বাধ্যতামূলক করে দিয়েছে। প্রতিনিয়ত সচেতনতার প্রচারও করা হচ্ছে প্রশাসনের তরফে। তবু কিছু মানুষের শিক্ষা হয়নি। মাস্ক পরাটাকে অনেকেই বাহুল্য মনে করছেন। এই ধরনের ‘বোকা’দের শিক্ষা দিতে এবার অভিনব পন্থা বের করলেন এক সাংবাদিক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে এক সাংবাদিক করোনা সচেতনতা বাড়াতে গোটা দুই গাধার সাক্ষাৎকার নিচ্ছেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে প্রথমে ওই সাংবাদিক গাধাদুটির কাছে প্রশ্ন করছেন, “এই লকডাউনের সময় আপনারা এভাবে বাইরে বেরচ্ছেন কেন? আপনারা মাস্ক পরেননি কেন?” খুব স্বাভাবিকভাবেই (গাধা যেহেতু মানুষ নয়) ওই সাংবাদিকের প্রশ্নের উত্তর দিতে পারেনি গাধাগুলি।

[আরও পড়ুন: সিগারেটে সুখটান দিচ্ছে শিম্পাঞ্জি, ভাইরাল ভিডিওতে হাসির রোল নেটদুনিয়ায়]

এবার ওই সাংবাদিককে দেখা যায় একজন পথচলতি মানুষের সাক্ষাৎকার নিতে। যারা কিনা মাস্ক ছাড়া উদ্দেশ্যহীনভাবে ঘুরে বেড়াচ্ছিলেন। ওই পথচলতি যুবকের উদ্দেশ্যে বুদ্ধিদীপ্ত প্রশ্ন করেন সাংবাদিক। তিনি বলেন,”ওই যে আমাদের বন্ধুরা ওখানে বসে আছে ওদের জিজ্ঞেস করলাম কেন মাস্ক পরেননি, তার কোনও উত্তর ওরা দিল না। কেন বলুন তো?” জবাবে ওই পথচলতি যুবক উত্তর দেন, “ওরা কীকরে জবাব দেবে, ওরা তো গাধা।” পালটা সাংবাদিক এবার প্রশ্ন করেন, “ওদের মতো আপনারাও তো মাস্ক না পরে অকারণে ঘুরে বেরাচ্ছেন। তাহলে আপনারা কী?” ব্যাস, প্যাঁচে পড়ে পথচলতি যুবক মেনে নিতে বাধ্য হন যে মাস্ক না করে তিনি ‘গাধা’র মতোই কাজ করেছেন। একইভাবে আরও একাধিক ব্যক্তিকে ‘গাধা’র সঙ্গে তুলনা করতে দেখা যায় ওই সাংবাদিককে। করোনা সচেতনতা বাড়াতে তাঁর এই বুদ্ধিদীপ্ত উদ্যোগ প্রশংসা কুড়োচ্ছে নেটিজেনদের। ভিডিওটি দেখলে আপনিও ওই সাংবাদিকের প্রশংসা করতে বাধ্য হবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement