BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সিগারেটে সুখটান দিচ্ছে শিম্পাঞ্জি, ভাইরাল ভিডিওতে হাসির রোল নেটদুনিয়ায়

Published by: Soumya Mukherjee |    Posted: July 21, 2020 7:51 pm|    Updated: July 21, 2020 7:51 pm

Chimpanzee seen smoking a cigarette, angering animal activists

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে কোনও নেশাই ক্ষতিকারক। আর তা যদি ধূমপান হয় তাহলে তো কথাই নেই। ভয়ানক এই মারণ নেশার খপ্পরে পড়ে ক্যানসারে আক্রান্ত হয়েছেন অনেকে। তাঁদের কেউ মারা গিয়েছেন তো কেউ ভোগ করছেন অসহ্য যন্ত্রণা। বিষয়টি সকলে জানলেও কেউ এই বদভ্যাস ত্যাগ করেন আবার কেউ শত চেষ্টা করেও পারেন না। তবে শুধু মানুষই নয়, নেশার এই অভ্যাস হতে পারে অন্য প্রাণীরও। মঙ্গলবার এই রকমই একটি ভিডিও পোস্ট করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসে (IFS) -এর আধিকারিক সুশান্ত নন্দা। যাতে একটি শিম্পাঞ্জিকে মনের আনন্দে সিগারেট সুখটান দিতে দেখা যাচ্ছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়।

১৯ সেকেন্ডের ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি সিঁড়ির উপরে বসে মনের সুখে সিগারেট টানছে একটি শিম্পাঞ্জি (Chimpanzee)। আর গলগল করে মুখ দিয়ে ধোঁয়া ছাড়ছে চারিদিকে। মাঝে মাঝে এদিক-ওদিক তাকিয়ে দেখা নিচ্ছে তার এই কাণ্ড আর কেউ দেখছে কিনা। তারপর ফের টান দিচ্ছে হাতের সিগারেটে। ভিডিওটির ক্যাপশনে সুশান্ত নন্দা লিখেছেন, কোনও মানুষের থেকেই এই অভ্যাস হয়েছে শিম্পাঞ্জিটির। আসলে ওকে যারা দেখভাল করে তাদের কাণ্ডকারখানা চোখের সামনে দেখেই তা অনুসরণ করার চেষ্টা করেছে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত মায়ের শেষ নিঃশ্বাস ফেলা পর্যন্ত ঠায় ICU-র জানলার বাইরে বসে রইলেন ছেলে ]

সোশ্যাল মিডিয়াতে ভিডিওটি ভাইরাল হওয়ার পরে প্রায় ৫ হাজার কাছে মানুষ এটি দেখেছেন। তারপরই হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়। কোনও কোনও নেটিজেন বলছেন, খাওয়ার পরে ধূমপানের অভ্যেস অনেকেরই আছে। বিষয়টি ক্ষতিকারক জেনেও বেশিরভাগ মানুষই এই বদভ্যাস ত্যাগ করতে পারে না। এই শিম্পাঞ্জিটার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। যেখানে মানুষ ধূমপানের ক্ষতির কথা জেনেও এর চক্কর থেকে বেরোতে পারে না সেখানে শিম্পাঞ্জি তো অবলা একটা পশু। অন্যদিকে এই ভিডিওটি দেখার পর ক্ষোভ প্রকাশ করছেন পশুপ্রেমীরা। এভাবে একটা অবলা পশুকে সিগারেট খাওয়া শেখানো অন্যায় বলেও উল্লেখ করেছেন।

[আরও পড়ুন: যুবতীর পাশে দাঁড়িয়ে সেলফিতে পোজ ভাল্লুকের, হতবাক নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement