১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সবুজ চোখের বিড়ালের হদিশ দিলেই মিলবে নগদ ১৫ হাজার, পোস্টারে ছয়লাপ গোরক্ষপুর

Published by: Paramita Paul |    Posted: November 14, 2020 1:55 pm|    Updated: November 14, 2020 1:55 pm

Bengali news: Reward of Rs 15,000 Announced For Missing Cat From UP’s Gorakhpur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্টেশন থেকে হারিয়ে গিয়েছে সাধের পোষ্য। দুঃখে কেঁদে কেটে অস্থির মালকিন। বন্ধ খাওয়া-দাওয়া। তবু সে ফিরে আসেনি। অগত্যা ‘অভিমানী’কে ফিরিয়ে আনতে মোটা টাকার পুরস্কার ঘোষণা করেছেন মালকিন। এক-দু’টাকা নয়, কড়কড়ে ১৫ হাজার টাকা। শর্ত একটাই, মালকিনের প্রিয় সবুজ চোখের বিড়ালকে (Cat) খুঁজে দিতে হবে। এখন সেই ‘সন্ধান চাই’ পোস্টারে ছয়লাপ উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গোরক্ষপুর।

পোস্টারে বছর দুয়ের খুদে অভিমানীর চেহারার বর্ণনা রয়েছে। সঙ্গে ছাপানো হয়েছে ছবিও। কেমন দেখতে সেই বিড়ালটিকে? মালকিন জানিয়েছেন, ওর (বিড়াল) একজোড়া সবুজ চোখ আমাকে অবর্ণনীয় আনন্দের সন্ধান দেয়। সেই চোখে রয়েছে বাদামী ছোপ। এটাই সেই নিরুদ্দেশ মার্জারটির মূল বৈশিষ্ট্য। অভিযোগ দায়ের না করলেও গোরক্ষপুর স্টেশনের জিআরপির কাছ থেকে সাহায্য চেয়েছেন ওই মহিলা। এমনকী, তিনি নিজেও স্টেশন চত্বর ও গোটা শহরে পোস্টার দিয়েছেন। সেই পোস্টার সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। কিন্তু কীভাবে নিরুদ্দেশ হল বিড়ালটি?

[আরও পড়ুন : দিওয়ালি উপলক্ষে ৫ লক্ষ ৮৪ হাজার প্রদীপে আলোকিত অযোধ্যা, তৈরি হল বিশ্বরেকর্ড]

বুধবার রাতে উত্তরপ্রদেশের গোরক্ষপুর স্টেশন থেকে পোষ্যটি নিরুদ্দেশ হয়ে যায়। মালকিনের সঙ্গেই ছিল সে। ট্রেনের অপেক্ষা করার সময় তাঁর নজর এড়িয়ে বিড়ালটি যে কোথায় গিয়েছে, তিনি আর হদিশ পাননি। জিআরপি’র ইনস্পেক্টর ব্রিজভান পান্ডে জানান, চলন্ত ট্রেনের বিকট শব্দেই সম্ভবত ভয় পেয়ে বিড়ালটি পালিয়েছে। জানা গিয়ে্ছে, প্রথমে পোষ্যকে ফেরত পেতে ১১ হাজার টাকার আর্থিক পুরস্কার (Reward) ঘোষণা করেছিলেন। পরে সেই আর্থিক মূল্য বাড়িয়ে ১৫ হাজার টাকা করে দেন। এই মালকিনও খুব সাধারণ কেউ নন। কূটনৈতিক মহলের গণ্যমান্য মহিলা তিনি।

মালকিনের নাম ইলা শর্মা। নেপালের প্রাক্তন নির্বাচন কমিশনার। ওনার স্বামী এস ওয়াই কুরেশি আবার ভারতের প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার। ফলে এমন পরিবারের পোষ্যকে খুঁজতে পুলিশ-প্রশাসন যে বিশেষভাবে সক্রিয় হবে, তা আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

[আরও পড়ুন : খোঁজ মিলল ধবধবে সাদা রঙের বিরল সাপের! বিস্মিত বিশেষজ্ঞরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement