১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লকডাউনে উধাও দূষণ, সাহারানপুর থেকে দেখা গেল হিমালয়

Published by: Sayani Sen |    Posted: May 11, 2020 5:42 pm|    Updated: May 11, 2020 5:42 pm

Saharanpur woke up to the stunning view of Himalayan mountains

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে প্রায় স্তব্ধ গোটা দেশ। তুলনামূলকভাবে কম সংখ্যক যানবাহন চলছে দেশে। কলকারখানার উৎপাদনও অনেক কম। তার ফলে নিম্নমুখী দূষণের গ্রাফ। এসব যে কেবল কথার কথা নয়, তাই প্রমাণ করে দিল উত্তরপ্রদেশের সাহারানপুর। ফের সেখান থেকে দেখা গেল হিমালয় পর্বত। রবিবার এই ছবিটি তোলেন স্থানীয় এক এলাকাবাসী। তিনি সোশ্যাল মিডিয়ায় আপলোড করার পরই ওই ছবি হয়ে যায় ভাইরাল।

রবিবার সকালে ঘুম থেকে ওঠার পরই অবাক হয়ে যান সাহারানপুরের স্থানীয় বাসিন্দারা। তাঁরা দেখেন বরফে ঢাকা হিমালয় দেখা যাচ্ছে। অপরূপ দৃশ্যের ছবি তুলে রাখেন অনেকেই। তাঁদের মধ্যে ডাঃ বিবেক বন্দ্যোপাধ্যায় নামে একজন শিশুরোগ বিশেষজ্ঞ এই ছবিটি তোলেন। সোশ্যাল মিডিয়ায় তিনি আপলোড করেন। তাঁর ছবিই শেয়ার করেন বনাধিকারিক রমেশ পাণ্ডে। তিনি ছবির ক্যাপশনে লেখেন, “দূষণ আমাদের অন্ধ করে দিয়েছে। দেখুন সাহারানপুরের মানুষেরা কীভাবে হিমালয় দেখতে পাচ্ছেন। সঙ্গে যমুনোত্রী এবং গঙ্গোত্রীও দেখতে উপভোগ করছেন তাঁরা।” এই ছবিই এখন নেটদুনিয়ায় চর্চার রসদ জোগাচ্ছে। এর আগে গত ৩০ এপ্রিল গঙ্গোত্রী দেখতে পান উত্তরপ্রদেশের সাহারানপুরের বাসিন্দারা। সেই সময় সাহারানপুর ডিভিশনাল কমিশনার সঞ্জয় কুমার ওই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

[আরও পড়ুন: শখের বাইকেই লুকিয়ে মৃত্যুদূত! স্টার্ট দিতেই বেড়িয়ে এল কিং কোবরা]

লকডাউনের দূষণমুক্ত আবহাওয়ায় হিমালয় দর্শনের ছবি দেখে আপ্লুত পরিবেশপ্রেমীরা। লকডাউনে সাধারণ মানুষের সমস্যা হলেও, পৃথিবী খানিকটা শ্বাস নিতে পারছে বলেই দাবি তাঁদের।

[আরও পড়ুন: সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতার কাছে দুধ পৌঁছে দিচ্ছেন বিক্রেতা! পন্থা নিয়ে জোর চর্চা নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে