BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! গ্যাস বেলুনে চেপে মহাকাশে পাড়ি দিল সিঙারা, কিন্তু পৌঁছল কি?

Published by: Paramita Paul |    Posted: January 13, 2021 4:57 pm|    Updated: January 13, 2021 5:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ি-ঘর ছেড়ে দিনের পর দিন স্পেস স্টেশনে পড়ে রয়েছেন ওঁরা। সেই সব মহাকাশচারীদের কি টক-ঝাল-নোনতা খেতে ইচ্ছে করে না? তাঁদের জন্য যদি সিঙারা পাঠানো যেত, তাহলে কেমন হত? যেমন আশ্চর্য ভাবনা তেমন কাজ।

হিলিয়াম ভরা বেলুনে মহাকাশে সিঙারা (Samossa) পাঠানোর চেষ্টা করলেন ইংল্যান্ডের বাথ শহরের ভারতীয় রেস্তরাঁ ‘চায় ওয়ালা’‌–র মালিক নীরজ গাধের। একবার নয়, তিন-তিনবার এই চেষ্টা করলেন তিনি। প্রথম দুবার তাঁর বিধি বাম! শুরুর মুখেই ধাক্কা খায় নীরজের সিঙারার ‘মহাকাশ অভিযান’। আর তৃতীয়বার মহাকাশের উদ্দেশে রওনা দিয়েও গন্তব্যে পৌঁছনো হল না সিঙারার। কী ঘটল মাঝপথে?

[আরও পড়ুন : সাক্ষাৎ অবতার! ভাইরাল মন্দিরের বাইরে সারমেয়র আর্শীবাদ করার ভিডিও]

প্রথমে নিছকই মজা করেছিলেন নীরজ। প্রথমবার দু’টি বিশাল গ্যাস বেলুনের দড়িতে সিঙারা আটকে পাঠানোর চেষ্টা করেন তিনি। কিন্তু বেলুনটি নীরজের হাত ফসকে উড়ে যায় এবং সিঙারা মাটিতে পড়ে যায়। সেবার নিছকই মজার ছলে এই কাণ্ড ঘটিয়েছিলেন বাথ শহরের ভারতীয় হোটেলের মালিক। কিন্তু পরে কোভিড পরিস্থিতিতে লন্ডনবাসীর মন ভাল করতে দ্বিতীয়বার চেষ্টা চালান তিনি। সেবারও মুখ থুবড়ে পরে তাঁর প্রচেষ্টা।  বেলুনে গ্যাস কম থাকায় কাজ হয়নি। তৃতীয়বার সিঙারা সমেত বেলুন আকাশে পাড়ি দেয়। কিন্তু বিপত্তি  অন্যত্র।

নীরজ জানান, বেলুনের মধ্যে ক্যামেরা এবং জিপিএস ট্র‌্যাকার লাগানো ছিল। বেশকিছুটা উঠতেই জিপিএস ট্র্যাকিং বন্ধ হয়ে যায়। ফলে সিঙারাটি কোথায় গেল তা তিনি জানতে পারেননি। এরপর ‘সিঙারার মহাকাশ অভিযান’ সম্পূর্ণ হল কি না সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হন তিনি। সিঙারার খোঁজে ইনস্টাগ্রামে পোস্ট করেন। শেষপর্যন্ত সেখানেই তিনি সিঙারার হদিশ পেয়েছেন। অ্যাক্সেল ম্যাথন নামে এক ব্যক্তি পরে জানান, তিনি ওই সিঙারা খুঁজে পেয়েছেন ফ্রান্সের পিকার্ডির মাঠে।

[আরও পড়ুন : ট্রাম্পের রোলস রয়েস কিনতে দর হাঁকাবেন কেরলের ববি! কত টাকায় বিকোতে পারে জানেন?]

‌দেখুন ভিডিও

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement