BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শাড়ি পরে স্যানিটাইজার হাতে দাঁড়িয়ে রোবট, ভাইরাল ভিডিওটি না দেখলেই মিস

Published by: Sulaya Singha |    Posted: July 27, 2020 10:40 pm|    Updated: July 27, 2020 10:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরনে লাল বেনাসরী শাড়ি। জড়ির কাজে জ্বলজ্বল করছে সবুজ ব্লাউজ। মুখে ফেস শিল্ড আর হাতে স্যানিটাইজার নিয়ে শো রুমে পা রাখতেই আপনার দিকে এগিয়ে আসছে এক রমণী। একেবারে কাছে এসে গেলে ভুল ভাঙবে আপনার। অবাকও হতে পারেন। কারণ আপনার দিকে যে স্যানিটাইজারটি এগিয়ে দিচ্ছে, সে আসলে একটি রোবট!

হ্যাঁ, জনসাধারণকে সচেতন করতে এমনই অভিনব পন্থা নিয়েছে চেন্নাইয়ের একটি বিখ্যাত শাড়ির শো রুম। সাক্ষাৎ ‘ভারতীয় রমণী’ হয়ে ওঠা এই রোবটের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। প্রায় মানুষের সমান লম্বা, ছয় চাকার রোবটের নাম রোবোপনি। স্বয়ংক্রিয় রোবটটি নিয়ন্ত্রিত হয় স্মার্টফোনের মাধ্যমে। বহন করতে পারবে ৪০ কেজি পর্যন্ত ওজন। রোবোপনির গতি ঘণ্টায় ১০ কিলোমিটার।

[আরও পড়ুন: OMG!‌ জরিমানার হাত থেকে বাঁচতে স্ত্রীর অন্তর্বাস মুখে জড়ালেন ‌এই ব্যক্তি!]

মহামারীর (Corona Pandemic) জমানায় অনেক বেশি ডিজিটাল নির্ভর হয়েছে ভারত তথা গোটা বিশ্ব। সামাজিক দূরত্ব বজায় রাখতে কিংবা জীবাণুমুক্ত থাকতে প্রযুক্তির নানা ব্যবহারই দেখছে মানুষ। তেমনই একটি হল এই রোবট। শো রুমে ঢুকে এই দৃশ্য দেখে নিজেকে আর আটকাতে পারেননি সুধা রমেন নামে এক আইএফএস। সঙ্গে সঙ্গে মোবাইলে ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করেন। সঙ্গে লিখেছেন, প্রযুক্তির এর থেকে ভাল প্রয়োগ আর হতে পারে না। রোবট নিজেই ঘুরে ঘুরে ক্রেতাদের হাতে স্যানিটাইজার দিচ্ছে। ভিডিওটি ভাইরাল হতে একেবারেই বেশি সময় লাগেনি।

শোনা যাচ্ছে, এই রকম ফিচার বিশিষ্ট রোবট ওই শহরের হাসপাতাল, শপিং মল ও আবাসিক ভবনের জন্য অনেকেই কিনেছেন। তবে এটাই প্রথম নয়। এর আগে চিনেও এমন ছবি দেখা গিয়েছে।

[আরও পড়ুন: লিখতে লিখতেই জীবাণুমুক্ত হয়ে যাবে হাত! করোনা আবহে বাজারে এল ‘স্যানিটাইজার পেন’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement