১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! জলে ভাসতে ভাসতেও তোলা যাবে টাকা, অভিনব এটিএম চালু করল SBI

Published by: Paramita Paul |    Posted: August 22, 2021 3:57 pm|    Updated: August 22, 2021 3:57 pm

SBI opens floating ATM on houseboat at Dal Lake | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পকেটে এখন নগদ রাখেন ক’জন! ভরসা প্লাস্টিক বা কার্ড মানি। গ্রাহকদের সেই চাহিদার কথা মাথায় রেখে রাস্তার মোড়ে মোড়ে হাজির এটিএম। হাসপাতাল থেকে স্কুল, কলেজ থেকে রেস্তরাঁ-সবখানেই হাজির এটিএম (ATM)। কিন্তু এ তো গেল শহরের কথা। পাহাড়ি অঞ্চলে বেড়াতে গেলে কী হবে? কোথায় মিলবে এটিএম? সেই সমস্যারও সমাধান করল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এক অভিনব উদ্যোগ নিয়েছে এই ব্যাংকটি।

 

এবার জলের উপর ভেসে বেড়াবে এটিএম। এমনই ব্যবস্থা করেছে এসবিআই (State Bank Of India)। কোথায় এমন এটিএম বানাল তারা? কাশ্মীরের (Kashmir) ডাল লেকের ভেসে বেড়াচ্ছে এসবিআইয়ের এটিএম। তাদের এহেন উদ্যোগে বেজায় খুসি স্থানীয় বাসিন্দারা। বলছেন, উপকার পাবেন পর্যটকেরা।

[আরও পড়ুন: দ্বিতীয় বিয়ের অভিযোগকে কেন্দ্র করে অশান্তি, গুরুতর অসুস্থ BJP বিধায়ক চন্দনা বাউরির গাড়ির চালক]

কাশ্মীর বেড়াতে গেলে ডাল লেকের (Dal Lake) ভাসমান বোটে রাত কাটাবেন না, এমন পর্যটক পাওয়া দায়। এই ডাল লেকই হল কাশ্মীরের অন্যতম বড় আকর্ষণ। লাল-নীল হাউজবোট (Houseboat) ভেসে বেড়ায় সেই শান্ত লেকের জলে। চারপাশের অপরূপ পরিবেশের ছায়া পড়ে সেই জলে। আর এই মোহময় রূপ দেখতেই বারবার ডাল লেকে ছুটে যায় পর্যটকেরা। হাউজবোটে সমস্ত সুবিধা থাকলেও এতদিন এটিএমের ব্যবস্থা ছিল না। এবার সেই সমস্যারও সমাধান করল এসবিআই।

 

[আরও পড়ুন: সঙ্গীকে আদরের আগে প্রস্তুতি নিন এভাবে, বেডরুমে প্রেম বাড়ানোর ৫ দাওয়াই]

 

 

১৬ আগস্ট এই ভাসমান এটিএমের উদ্বোধন করেন এসবিআইয়ের চেয়ারম্যান দিনেশ খাঁড়া। এসবিআই টুইট করে এই খবর জানিয়েছে। তাদের কথায়, ডাল লেকে এটিএমের চাহিদা অনেক দিনই ছিল। তাঁদের সেই চাহিদা মেনেই ডাল লেকে ভাসমান এটিএমের উদ্বোধন করা হল। ব্যাংক কর্তৃপক্ষের আশা, এই এটিএম দেখতে বহু পর্যটকই ডাল লেকে বিড় জমাবেন। এ প্রসঙ্গে বলে রাখা ভাল, ইতিপূর্বে ডাল লেকে একটি ভাসমান পোস্ট অফিস ছিল। এবার তালিকায় যুক্ত হল এটিএম-ও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে