Advertisement
Advertisement
Pakistan

পাকিস্তানের সংসদ ভবন থেকে চুরি গেল জুতো! খালি পায়ে হেঁটে ফিরলেন সাংসদরা

নমাজ চলাকালীনই সংসদ ভবনে জুতো চুরি।

Shoes stolen from Pakistan Assembly during prayers

প্রতীকী ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 22, 2024 4:38 pm
  • Updated:April 22, 2024 4:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক গণতন্ত্রের মক্কা। সেই সংসদ ভবন চত্বর থেকেই চুরি গেল সাংসদদের জুতো। তাও আবার শুক্রবারের নমাজ চলাকালীন। প্রার্থনা শেষে খালি পায়েই হাঁটতে হল সাংসদ-সাংবাদিকদের। এমন ঘটনার খবর প্রকাশ্যে আসতেই বিড়ম্বনার মুখে পাকিস্তান (Pakistan)। সংসদ ভবনের আঁটসাট নিরাপত্তা টপকে জুতোচোররা কীভাবে ঢুকে পড়ল, সেটাও বড়সড় প্রশ্ন।

পাকিস্তানের সংসদ ভবন চত্বরেই রয়েছে একটি মসজিদ। সাংসদ থেকে সাংবাদিক, ভবনের কর্মী সকলেই সেই মসজিদে নমাজ পড়েন। গত শুক্রবারও নিয়মমাফিক নমাজ পড়তে গিয়েছিলেন সকলে। কিন্তু ভক্তিভরে প্রার্থনা সেরে বেরতেই চক্ষু চড়কগাছ। মসজিদের সামনে রাখা অন্তত ২০ জোড়া জুতো উধাও। আশেপাশে খোঁজাখুঁজি করেও জুতোগুলোর হদিশ মেলেনি।

Advertisement

[আরও পড়ুন: লোকসভায় প্রথম জয়ের খাতা খুলল বিজেপি, কোন পথে জয়ী পদ্ম প্রার্থী?

কিন্তু জুতো ছাড়া কী করে সংসদ ভবনে ফিরবেন? বিকল্প ব্যবস্থা না পেয়ে অগত্যা খালি পায়েই যাত্রা শুরু করলেন পাক সাংসদরা। মসজিদ থেকে খালি পায়ে হেঁটে পৌঁছলেন সংসদ ভবনে। কিন্তু জুতো না পেয়ে যথেষ্ট রেগে গিয়েছিলেন জনপ্রতিনিধিরা। তাঁদের চাপে পড়ে গোটা ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের স্পিকার। নিরাপত্তায় এত বড় গলদ কেন, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন।

Advertisement

সূত্রের খবর, ঘটনার সময়ে দায়িত্ব ছেড়ে কোথাও চলে গিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই সময়েই সংসদ ভবন চত্বরে ঢুকে পড়ে জুতোচোররা। আপাতত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে চোরদের সন্ধান পাওয়ার চেষ্টা চলছে। কিন্তু বিনা বাধায় কী করে ঢুকে পড়ল চোররা, সেই উত্তর এখনও অজানা।

[আরও পড়ুন: নির্বাচনী হিংসায় উত্তপ্ত উত্তর-পূর্ব! মণিপুরের পর অরুণাচলেও পুনর্নির্বাচনের নির্দেশ কমিশনের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ