১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রেনের জানলা দিয়ে মোবাইল চুরি করার ‘শাস্তি’! চোরকে ১০ কিলোমিটার ঝুলিয়ে রাখল যাত্রীরা

Published by: Biswadip Dey |    Posted: September 16, 2022 12:27 pm|    Updated: September 16, 2022 12:27 pm

Snatcher hanging outside a window of a moving train in Bihar, video goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজকাল বাসে-ট্রেনে পকেটমার থেকে বাঁচার সাবধানবাণী লেখা থাকে না। ডিজিটাল লেনদেনের জমানায় ছিনতাইকারীদের মূল লক্ষ্যই থাকে মোবাইল ফোনের দিকে। প্রতিদিন সারা দেশে অসংখ্য মোবাইল চুরির ঘটনা ঘটে। কিন্তু বিহারে (Bihar) সম্প্রতি এক মোবাইল চোরের ভাগ্যে যা ঘটেছে তা দেখলে অন্য চোররা যে শিউরে উঠবে তা নিশ্চিত। শুধু চোররা নয়, নেট ভুবনে অনেকেই আঁতকে উঠেছেন দৃশ্যটা দেখে। দিন দুয়েক ধরে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওয় দেখা গিয়েছে ট্রেনের জানলা ধরে ঝুলছেন ওই চোর। তার হাত ধরে রেখেছেন যাত্রীরা। ওই ভাবে ঝুলতে ঝুলতেই বেগুসরাই থেকে খাগারিয়া, ১০ কিলোমিটার পথ পেরিয়ে গেল সে! যা দেখে প্রশ্ন উঠছে, চুরি করা আইনত দণ্ডনীয় অপরাধ। কিন্তু তাকে এমন ‘বিপদে’ ফেলার অধিকারও তো নেই সাধারণ মানুষের।

কী দেখা যাচ্ছে ভিডিওয়? বেগুসরাই থেকে খাগারিয়াগামী ওই ট্রেনের এক যাত্রীর মোবাইল জানলা দিয়ে ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টার করছিল তস্কর চূড়ামণি। সাহেবপুর কামাল স্টেশনে ওই ঘটনা ঘটে। সঙ্গে সঙ্গে তার হাত ধরে ফেলেন যাত্রীরা। এরপর চলতে শুরু করে দেয় ট্রেন। ওই ভাবেই ঝুলে থাকে চোর। ভিডিওয় দেখা গিয়েছে, কীভাবে জানলা থেকে ঝুলে রয়েছে সে। তার হাত না ছাড়তে কাকুতি মিনতি করছে। কেননা সে জানে, একবার হাত ফসকে গেলেই মৃত্যু অথবা গুরুতর জখম হওয়া নিশ্চিত।

[আরও পড়ুন: Pushpanjali #ChantBangla: এবার পুজোয় বিশ্বজুড়ে বাঙালি অষ্টমীর অঞ্জলি দেবে বাংলায়]

শেষ পর্যন্ত কী হয়েছে তার? জানা যাচ্ছে, খাগারিয়া স্টেশন পর্যন্ত তাকে ধরে রেখেছিলেন যাত্রীরা। কিন্তু ট্রেন স্টেশনে থামতেই সে দৌড়ে পালিয়ে যায় সে। এমনই দাবি স্থানীয় সংবাদমাধ্যমের। তাকে পুলিশ শেষ পর্যন্ত ধরতে পেরেছে কিনা তা জানা যায়নি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও। যা দেখে অনেকেরই মনে পড়ছে গত জুনে ভাইরাল হওয়া আরেক ভিডিওর কথা। সেখানে ‘স্পাইডারম্যানে’র ভঙ্গিতে মোবাইল ছিনিয়ে পালাতে দেখা গিয়েছিল এক চোরকে। তাকে ধরা যায়নি। কিন্তু নতুন ভিডিওর চোরটির ভাগ্য অতটা সুপ্রসন্ন ছিল না।

[আরও পড়ুন: বেশভূষা বদলেও শেষরক্ষা হল না, নবান্ন অভিযানে ACP’কে মারধরে গ্রেপ্তার আরও ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে