Advertisement
Advertisement
Taltala

গরু কার? মালিকের সন্ধান পেতে হিমশিম খাচ্ছে তালতলা থানার পুলিশ

গরুটি কোন ‘গোয়াল’ থেকে পালিয়ে এসেছে, তা-ও জানা যায়নি।

Taltala cops in limbo over the 'cow problem'

ছবি: প্রতীকী

Published by: Sayani Sen
  • Posted:May 17, 2024 9:26 pm
  • Updated:May 17, 2024 9:26 pm

অর্ণব আইচ: গরু তুমি কার? এই প্রশ্নের উত্তর মেলেনি। পাওয়া যায়নি তালতলার গরুর মালিকের। এবার সেই গরুর মালিকের হদিশ পেতে হিমশিম খাচ্ছে পুলিশ। কিছুদিন আগেই একটি গরুকে ঘুরে বেড়াতে যায় মধ‌্য কলকাতার তালতলা এলাকার শরিফ লেনে। নিজের মতো ঘুরে বেড়াচ্ছিল সে। কখনও বা রাস্তা জুড়ে বসে থেকে যানজট তৈরি করছিল। কখনও বা বাধা পেয়ে এলাকার বাসিন্দাদের দিকে শিং নেড়ে তেড়ে যাচ্ছিল সে। শেষ পর্যন্ত গরুর শিং থেকে বাঁচতে ভরসা পুলিশই। খবর পেয়ে তালতলা থানার পুলিশ আধিকারিকরা শরিফ লেনে যান। কোনওমতে গরুটিকে ধরে নিয়ে আসেন তালতলা থানা চত্বরে। একইসঙ্গে খোঁজ চলে গরুর মালিকের। কিন্তু কোথাও মালিকের সন্ধান মেলেনি।

এমনকী, গরুটি কোন ‘গোয়াল’ থেকে পালিয়ে এসেছে, তা-ও জানা যায়নি। এবার ওই নতুন অতিথির খাবার জোগাড় করতে প্রাণান্তকর অবস্থা হয় পুলিশের। শেষে কোলে মার্কেট এলাকা থেকে তার জন‌্য খড়, ভুসি নিয়ে আসা হয়। গামলার মধ্যে সেই পশুখাদ‌্য রেখে দেওয়া হয় তাকে। আবার সামনে ‘গোমাতা’ দেখে সামনে চলে আসে কয়েকজন ভক্তও। তার জুটেও যায় কলাটা, মুলোটা। এমনকী, তালতলা থানার ক‌্যান্টিন থেকেও তার জন‌্য এসে যায় ভাত। তাকে উপযুক্ত জায়গায় রাখার জন‌্য রীতিমতো পুলিশকে আদালতে আবেদন জানাতে হয়। আদালতের নির্দেশ অনুযায়ী, পুলিশ আধিকারিকদের গাড়ি ভাড়া করে সযত্নে গরুটিকে রেখে আসা হয় হরিণঘাটায়।

Advertisement

[আরও পড়ুন: নতমস্তক মোদির ছবি হাতে ‘মমতার দাম’ বোঝালেন অভিষেক, নিশানায় অভিজিৎ]

এর পরও পুলিশ তার মালিকের সন্ধান চালাতে শুরু করে। মালিকের সন্ধান পেতে বিভিন্ন জায়গায় পুলিশ খবরাখবর নেয়। পুলিশের সূত্র জানিয়েছে, কেউ পুলিশের কাছে এসে গরুটি নিজের বলে দাবি করেননি। এই ব‌্যাপারে তদন্ত এখনও শেষ হয়নি। কোন জায়গা থেকে গরুটি মধ‌্য কলকাতার ওই রাস্তায় এসে পৌঁছল, তা নিয়ে এখনও রহস‌্য রয়েছে গিয়েছে। কোনও দুগ্ধবিক্রেতা তার মালিক, এমনই সন্দেহ পুলিশের। সেই সূত্র ধরে গরুটির মালিকের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: সুপ্রিম নির্দেশিকার পরেও রাজ্যের নির্বাচিত ৭ নামে আপত্তি বোসের, উপাচার্য নিয়োগ নিয়ে ফের জটিলতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ