২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! ১০ টাকার কয়েন দিয়ে ৬ লাখের গাড়ি কিনলেন যুবক! কারণ জানলে অবাক হবেন

Published by: Sulaya Singha |    Posted: June 19, 2022 10:24 pm|    Updated: June 19, 2022 10:26 pm

Tamil Nadu man bought car worth Rs 6 lakh with Rs 10 coins | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের পর দিন জমেছে ১০ টাকার কয়েন। কিন্তু রাস্তা-ঘাটে এই কয়েন দেখেই নাক সিঁটকোন সকলে। ১০ টাকার কয়েন কিছুতেই নিতে চান না কেউ। তাহলে উপায়? এত কয়েনের করবেন কী? অভিনব এক পথ খুঁজে বের করলেন তামিলনাড়ুর যুবক। ঠিক করলেন এই কয়েন দিয়েই কিনে ফেলবেন আস্ত একটি চারচাকা গাড়ি!

হ্যাঁ, এমনই চমকে দেওয়ার কাণ্ড ঘটিয়েছেন আরুরের ভেত্রিবেল নামের ওই ব্যক্তি। জানা গিয়েছে, তাঁর মা একটি দোকান চালান। সেখানে কোনও বিক্রেতাকে ১০ টাকার কয়েন দিতে চাইলে কেউ তা নেন না। ফলে দিনের পর দিন ধরে এই কয়েন জমতে থাকে বাড়িতে। একটা সময় রীতিমতো কয়েনের স্তূপ তৈরি হয়ে যায়। কীভাবে এর সদ্ব্যবহার করবেন, বুঝে উঠতে পারছিলেন না তিনি। ভেত্রিবেলের কথায়, বাচ্চারা এমন ভাবে ১০ টাকার কয়েন নিয়ে খেলা করে, দেখে মনে হয় এর কোনও মূল্যই নেই। প্রত্যেকেই মুখ ফেরালে তো বিপুল ক্ষতিও হয়ে যাবে তাঁদের। তাই ঠিক করে ফেলেন, এই কয়েনগুলি দিয়েই বাড়িতে আনবেন নতুন গাড়ি।

coin

[আরও পড়ুন: বৃষ্টির জন্য ভেস্তে গেল শেষ টি-২০, অমীমাংসিতভাবেই শেষ ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ]

যেমন ভাবনা তেমন কাজ। ধর্মপুরীর এক গাড়ির শোরুমে যখন বস্তায় করে কয়েন নিয়ে প্রবেশ করেন ওই যুবক, সকলেই চমকে যান! সচরাচর তো আর এমন ক্রেতা দেখা যায় না। ভেত্রিবেল জানাচ্ছেন, প্রায় একমাস ধরে ১০টাকার কয়েন দিয়ে মোট ৬ লক্ষ টাকা একত্রিত করেন তিনি। তারপর যান শোরুমে। সেখানকার কর্মীরাও প্রথমে এত কয়েন নিতে রাজি হচ্ছিলেন না। কিন্তু ভেত্রিবেল ঠিক করেই নিয়েছিলেন, এসপার-উসপার করেই ছাড়বেন। তাই শেষমেশ কর্মীদের রাজি করিয়ে ফেলেন।

ওই যুবক জানান, “আমার মা কোনও ক্রেতাকে ১০ টাকার কয়েন দিলেও তাঁরা তা নিতে অস্বীকার করেন। এমনকী ব্যাংকও মুখ ফিরিয়ে নিয়েছে। ব্যাংক কর্মীদের দাবি, এত কয়েন গোনার লোক নেই। ভারতীয় রিজার্ভ ব্যাংক তো ১০ টাকার কয়েনকে মূল্যহীন বলেনি। তা সত্ত্বেও ব্যাংক তা নিতে রাজি হয়নি।” তিনি জানান, এ নিয়ে একাধিকবার অভিযোগ করেও লাভ হয়নি। তাই শেষমেশ গাড়ি কেনারই সিদ্ধান্ত নেন। আপাতত তাঁর বাড়ি দশের কয়েনমুক্ত।

[আরও পড়ুন: বাংলা ছেড়ে ত্রিপুরার পথে ঋদ্ধিমান? জোড়া ভূমিকায় দেখা যেতে পারে উইকেটকিপারকে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে