১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি মাথা মোটা? মানে, বোকার কথা বলছি না। আপনার মাথাটা কি আক্ষরিক অর্থেই মোটা? তাহলে হয়তো এই সমস্যায় পড়তে হবে আপনাকেও। যে সমস্যায় পড়ে গুজরাটের এক যুবক ইচ্ছা থাকলেও ট্রাফিক আইন মানতে পারছেন না! জাকির নামের ওই যুবক ইচ্ছা থাকা সত্ত্বেও হেলমেট পরতে পারেন না! কারণ, তাঁর মাথাটা এতটাই মোটা যে তাঁর মাপের হেলমেট বাজারে খুঁজে পাওয়া যায়নি।

[আরও পড়ুন: OMG! আটক হওয়ার পর পুলিশের গাড়িতেই উদ্দাম যৌনতায় মাতল যুগল!]

গুজরাটের উদয়পুরের বাসিন্দা জাকির পেশায় ফল ব্যবসায়ী। দিন কয়েক আগে হেলমেট ছাড়া বাইক চালাতে গিয়ে ধরা পড়েন তিনি। ট্রাফিক পুলিশ নিয়ম মেনে তাঁকে জরিমানা করে। নয়া মোটরযান আইন অনুযায়ী মোটা অঙ্কের জরিমানা হয় জাকিরের। জরিমানার রশিদ হাতে পাওয়ার পরই জাকির পুলিশকে জানান, তিনি চাইলেও ট্রাফিক আইন মানতে পারছেন না। কারণ, তাঁর মাথাটা এতটাই মোটা যে বাজারে কোনও হেলমেট তাঁর মাপে পাওয়া যায়নি। জাকির বলছেন,”আমার কাছে অন্য সমস্তরকম বৈধ কাগজপত্র রয়েছে। শুধু হেলমেটটাই নেয়। আমি অনেক দোকানে গিয়েছি। কিন্তু, কোথাও আমার মাপের হেলমেট পায়নি। আইন মেনে চলাটাই কাজ, সবাই সেটাই করতে চাই। কিন্তু, আমার উপায় নেই। সমস্যার কথা পুলিশকেও জানিয়েছি।” জাকিরের মোটা মাথা নিয়ে উদ্বিগ্ন জাকিরের পরিবারও। সমস্যার কথা বুঝতে পেরেছেন পুলিশ আধিকারিকরাও। এক পুলিশ আধিকারিক বলছেন,”এটা একেবারেই আলাদা সমস্যা। সমস্যার কথা বুঝেই জরিমানা করা হয়নি।”

[আরও পড়ুন: থানার মধ্যে অবিরাম গান গেয়ে পুলিশকে নাজেহাল করে ছাড়লেন মহিলা, দেখুন ভিডিও]

উল্লেখ্য, ১ সেপ্টেম্বর থেকে চালু হয়েছে নয়া মোটরযান আইন। নতুন আইন অনুযায়ী, মদ্যপ অবস্থায় গাড়ি চালালে জরিমানা ২০০০ টাকা থেকে বাড়িয়ে ১০,০০০ টাকা করা হয়েছে। কোনও এমারজেন্সি গাড়িকে রাস্তা না ছাড়লে ৫০০০ টাকা জরিমানা দিতে হবে। এর আগে দিতে হত ১০০০ টাকা। বিনা হেলমেটে গাড়ি চালালে দিতে হবে ১০০০ টাকা জরিমানা। পাশাপাশি তিনমাসের জন্য লাইসেন্স বাজেয়াপ্ত করা হবে। বর্তমানে বিনা হেলমেটে গাড়ি চালালে দিতে হয় মাত্র ১০০ টাকা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং