৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শরীরচর্চা করলে আর সবজি খেলেই মিলবে টাকা! নতুন নিয়ম আনছে ব্রিটেন সরকার!

Published by: Akash Misra |    Posted: July 27, 2021 7:58 pm|    Updated: July 27, 2021 8:00 pm

UK families to earn rewards from government for exercising and eating healthy food | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিরোনাম পড়ে নিশ্চয়ই ভাবছেন এ আবার কেমন নিয়ম। তাও আবার সরকার বেঁধে দিচ্ছে! প্রথমেই বলে রাখি এ খবর কিন্তু একেবারেই বিদেশের। ব্রিটেন সরকার নাকি দেশের মানুষদের জন্য আনতে চলেছে এক নতুন আইন। হ্যাঁ ঠিকই পড়েছেন, দেশের মানুষকে সুস্থ রাখার তাগিদে এরকমই নরম ও মজার আইন আসতে চলেছে ব্রিটেনে।

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক, সম্প্রতি ব্রিটেনের সরকার (UK Government) একটি সার্ভে করেছিল গোটা দেশ জুড়ে। সেই সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ব্রিটেনের বেশিরভাগ মানুষই ভুগছেন স্থুলতায়। এর ফলে রোগ প্রতিরোধের ক্ষমতাও কমছে এবং দেশের মানুষ অসুস্থ হচ্ছেন। অনেক ভেবেচিন্তে সরকার এক উপায় বের করলেন।

[আরও পড়ুন: ভরা বাজারে পেয়ারা বিক্রি করলেন মুর্শিদাবাদের ASP! দোকানিকে না চিনে কিনলেন অনেকেই]

তা কী সেই উপায়?
সরকার নতুন এক হেলথ স্কিম (Health Scheme) এনেছে। যেখানে বলা হয়েছে, যে পরিবার নিয়মিত শাক-সবজি, ফলমূল খাবেন এবং শরীরচর্চা করবেন তাঁদেরকে পুরস্কার হিসেবে দেওয়া হবে অর্থ। জানা গিয়েছে, ঠিকঠাক নিয়ম মেনে চললে অর্থমূল্য হতে পারে ৭০ ডলার! শুধু তাই নয়, এছাড়াও হেলথ কার্ডে সেই পরিবার পাবেন বিশেষ ছাড়!

আপনি সত্যিই এই নিয়ম মানছেন কিনা, তা কিন্তু থাকবে সরকারের নজরে! কীভাবে? জানা গিয়েছে, সবজি কেনার সময় প্রত্যেক পরিবারকে নজরে রাখার বিশেষ প্রযুক্তি আনতে চলেছে সরকার। যার সাহায্যে সরকার নজর রাখবে কোন ব্যক্তি সবজি, ফলমূল বেশিমাত্রায় কিনছে আর কোন ব্যক্তি একেবারেই কিনছেন না। এমনকী, এই বিশেষ নিয়ম মানলে মাস শেষে শপিংমলে বিশেষ অফারও নাকি পেতে পারেন দেশের মানুষ! একেই বলে পেটে খেলে পকেটে সয়!

[আরও পড়ুন: Work From Wedding! বিয়ের আসরে বসেও অফিসের কাজ সামলে Viral নতুন বর]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×