২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

মাঝ সমুদ্রে ওটা কী! দিঘায় ভাসমান আলোকোজ্জ্বল বস্তু ঘিরে ব্যাপক চাঞ্চল্য

Published by: Sucheta Sengupta |    Posted: June 4, 2020 8:46 pm|    Updated: June 4, 2020 8:50 pm

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: দিঘার উত্তাল সমুদ্রে ভাসছে এক অজানা বস্তু! সেখান থেকে বিচ্ছুরিত হচ্ছে আলোর ছটা। সাতকালে ওই রহস্যময় বস্তুটি ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ল সমুদ্রতটে। বস্তুটি কী, তা দেখার জন্য উৎসাহী গ্রামবাসীরা সমুদ্রের পাড়ে ভিড় জমান। পরে পর্যবেক্ষণ করে দেখা যায়, ভাসমান বস্তুটি আসলে একটি পরিত্যক্ত বয়া।

বৃহস্পতিবার সকালে পর্যটকশূন্য দিঘায় সমুদ্রে অজানা বস্তু ভাসছে এবং তা দেখতে ভিড় জমেছে, এই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় দিঘা থানা ও উপকূলীয় থানার পুলিশ। বাইনোকুলার চোখে লাগিয়ে সমূদ্রের বেশ খানিকটা দূরে ভাসতে থাকা ওই অজ্ঞাত জিনিসটিকে দীর্ঘক্ষণ ধরে পর্যবেক্ষণ করেন তাঁরা। কিন্তু ওই ভাসমান বস্তুটিকে কিছুতেই শনাক্ত করা যায় না।

[আরও পড়ুন: লকডাউনে বাড়ি ফিরতে বাইক চুরি পরিযায়ী শ্রমিকের, পার্সেল করে ফেরত পাঠাল ‘চোর’]

এরপর মোহনা ও উপকূল থানার পুলিশের একটি নৌকা নামিয়ে ওই বস্তুটির কাছাকাছি যায়। ঘটনাস্থলে গিয়ে বোঝা যায়, সেটি আসলে একটি পরিত্যক্ত বয়া। সাধারণত সমুদ্রে ভাসমান কোনও জাহাজ বা জলযানের স্থলনির্দেশক বস্তুকে বয়া বলে। পুলিশের প্রাথমিক অনুমান, মাঝ সমূদ্রে থাকা বয়াটি সম্ভবত উত্তাল ঢেউয়ের ধাক্কায় ভেসে এসেছে দিঘা উপকূলের দিকে।

[আরও পড়ুন: মাস্কের আড়াল থেকেই ফুটে উঠবে হাসি মুখ! ফটোগ্রাফারের কেরামতিতে তাজ্জব নেটদুনিয়া]

উপকূল রক্ষী বাহিনী পরীক্ষা করে দেখেন, বয়াটিতে বেশ কিছু যন্ত্রাংশ রয়েছে, একটি আলোও লাগানো আছে। সেই আলোর বিচ্ছুরণই দূর থেকে দেখতে পাচ্ছিলেন সৈকতে ভিড় জমানো জনতা। উপকূল থানার পুলিশের অনুমান, সুপার সাইক্লোন আমফানের সময় বয়াটি নোঙর ছিঁড়ে যায়। তারপর জোয়ারের টানে সেটি দিঘা সৈকতের দিকে এগিয়ে এসেছে। পরিত্যক্ত বয়াটি দেশীয় জাহাজের কি না, তা খতিয়ে দেখতে পুলিশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement